• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ এপ্রিল, ২০২৩

ক্ষমতা ধরে রাখা বিপজ্জনক হয়ে উঠছে-আ স ম রব

স্বাধীনতার পতাকা উত্তোলক ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, রাষ্ট্রীয় ক্ষমতা ধরে রাখার আওয়ামী সরকারের দুরভিসন্ধি জাতীয় রাজনীতিতে বিপজ্জনক অস্থিরতার জন্ম দিচ্ছে। ভোটারবিহীন নির্বাচনের বেপরোয়া অনুশীলনের মাধ্যমে রাষ্ট্রের সাথে জনগণের সম্পর্ক ধ্বংস করায় ক্ষমতাসীন সরকারকে বড় ধরনের খেসারত দিতে হবে।

আজ ‘আন্দোলনের কৌশল ও করণীয়’ প্রশ্নে জেএসডির যুগ্ম-সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকগণের সাথে ব্রিফিংয়ে আ স ম রব উপরোক্ত বক্তব্য প্রদান করেন। উত্তরাস্থ বাসায় এ ব্রিফিংয়ে জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব ও এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী,যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন,লোকমান হাকিম, এডভোকেট বিকাশ চন্দ্র সাহা , মতিউর রহমান মতি প্রমূখ বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ইউসুফ সিরাজ খান মিন্টু,মোহাম্মদ আমির উদ্দিন ,আনোয়ারুল কবির মানিক,ইকবাল খান জাহিদ,এস এম সামসুল আলম নিক্সন,এম এ ইউসুফ,মোশারেফ হোসেন মন্টু,মোহাম্মদ মোস্তফা কামাল ,কামাল উদ্দিন মজুমদার সাজু,আব্দুল্লাহ আল মামুন, শফিকুর রহমান বাবর, দপ্তর সম্পাদক কামরুল আহসান অপু প্রমুখ।

আ স ম রব আরো বলেন, সরকারের অতি লোভ রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে দেউলিয়া করে দিয়েছে, রাজনীতিকে অতল গহবরের কিনারে নিয়ে গেছে। এই অবস্থা অব্যাহত থাকলে রাষ্ট্রের স্থিতিশীলতা চরম ঝুঁকিতে পড়বে। সুতরাং গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে বিদায় করা ঐতিহাসিক আবশ্যিকতা হয়ে দাঁড়িয়েছে।

ব্রিফিংয়ে শহীদ উদ্দিন মাহমুদ স্বপন বলেন,প্রভু আর ক্রীতদাসের সম্পর্কের মত রাষ্ট্র আর নাগরিকের সম্পর্ক হতে পারে না। অংশীদারিত্বের রাজনৈতিক ব্যবস্থাপনায় সকল নাগরিককে রাষ্ট্রের মালিকানায় রূপান্তরের যে দর্শন আমরা হাজির করেছি, তা বাস্তবায়ন করেই উপনিবেশিক রাষ্ট্রীয় মডেলের অবসান করতে হবে।

আরও পড়ুন