• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ২১ মে, ২০২৩

আকরামের চোখে বাংলাদেশের ভবিষ্যৎ অধিনায়ক যারা

চলতি বছর বাংলাদেশ দলের যেন বিশ্রামের সুযোগই নেই। একের পর এক রয়েছে সিরিজ। সঙ্গে রয়েছে এশিয়া কাপ এবং ওয়ানডে বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট। আয়ারল্যান্ড সিরিজ শেষ করে টাইগারদের লক্ষ্য এখন আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচ। আগামী জুন মাসে সেই টেস্ট ম্যাচ খেলতে ঢাকায় পা রাখবে রশিদ খানের দল।

তবে আফগানদের বিপক্ষে আসন্ন সেই সিরিজে টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের খেলা নিয়ে তৈরী হয়েছে শঙ্কা। আঙুলের চোটে মাঠের বাইরে থাকতে হচ্ছে ৬ সপ্তাহের জন্য। যে কারণে আলোচনার কেন্দ্রে সাকিবের অনুপস্থিতিতে টাইগারদের নেতৃত্ব দেবেন কে? সেক্ষেত্রে লিটন দাস, নাজমুল হোসেন শান্ত কিংবা মেহেদী মিরাজের নাম আছে আলোচনায়। বিসিবি পরিচালক আকরাম খান অবশ্য মনে করেন, এই তরুণ ক্রিকেটারদের সবার মধ্যেই দলকে নেতৃত্ব দেওয়ার মতো যথেষ্ট গুণাবলি আছে।

আজ রোববার গণমাধ্যমের মুখোমুখি হয়ে আকরাম বলেন, ‘এটা তো পুরোপুরি বোর্ডের সিদ্ধান্ত। বোর্ড সিদ্ধান্ত নিবে কে ক্যাপ্টেন হবে না হবে। এখন এই নিয়ে কিছু বলার যাবে না। ওরা তো ফিউচার প্লেয়ার (শান্ত-লিটন)। যখনই এদেরকে পিক করা হয়েছিল কিছু প্লেয়ারের ক্যাপ্টেনসি গুণ থাকে। এইগুলো এদের মধ্যে আছে।’

‘আপনার প্রায় ৫-৬ জন্য ক্যান্ডিডেড আছে। এটা ডিপেন্ড করছে বর্তমান ক্যাপ্টেন যে আছে, সিলেক্টর, কোচ আছে। ওরা মিলে সিদ্ধান্ত নিবে। ক্যাপ্টেন আছে ৫-৬ জন। যাকে পছন্দ হবে তাকেই নেবে।’-আরও যোগ করেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের আগে লম্বা সময়ের জন্যই বিশ্রামে থাকছে ক্রিকেটাররা। এটাকে অবশ্য ইতিবাচক হিসেবেই দেখছেন আকরাম, ‘আমাদের যে রকম এফটিপি আছে আমরা যত রেস্ট পাবো তত ভালো। দেখেন বিপিএল হলো, বিদেশি দল আসল, আমরা গেলাম, টেস্ট হলে ভালো হবে। সবচেয়ে ভালো হবে, সাকিবের ফিরে আসাটা। ও সময় পেয়ে গেল।’

আরও পড়ুন