• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ মে, ২০২৩

শেখ হাসিনা অধীনে কোন নিবার্চনে বিএনপির যাবে না বিএনপি : ব্যারিস্টার খোকন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি : বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, শেখ হাসিনার অধীনে কোন নিবার্চনে বিএনপির যাবে না। আগের সংসদ নির্বাচনে দিনের ভোট রাতে হয়েছে। এবার হাসিনার অধীনে ভোট হলে- দুই দিন আগে ভোট হয়ে যাবে। কারণ আওয়ামী লীগ জনগণ এবং গণতন্ত্রে বিশ্বাস করে না। নির্বাচন আসলে আওয়ামী লীগ নানা ষড়যন্ত্র করে।
শুক্রবার (২৬ মে)  বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জে ব্যারিস্টার মওদুদ আহমদের ৮৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খোকন বলেন, আইনের শাসন, মানবাধিকার ও জনগনের ভোটাধিকার রক্ষায় মওদুদ জীবনের শেষ সময় পযন্ত কাজ করছেন। এ সময় তিনি মওদুদ আহমেদ কর্মময় জীবনী ও স্মৃতি তুলে ধরেন।

তিনি আরও বলেন, ১৯৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের দাবী আওয়ামী লীগেরই ছিল, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আওয়ামী লীগ দু’বার ক্ষমতায়ও এসেছিল। এখন তারা তত্ত্বাবধায়ক সরকার মানে না। তত্ত্বাবধায়ক সরকারে আওয়ামী লীগের ভয় কিসের, বলুক না। যদি নিরপেক্ষ ভোট হয়, নোয়াখালীতে একটি আসনও আওয়ামী লীগ পাবে না।

বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে জনগণ ঐক্যবদ্ধ আছে। যদি এ সরকার তত্ত্বাবধায়ক সরকারের দাবী না মানে আগামী দু’ সপ্তাহের মধ্যে আন্দোলনের নতুন কর্মসূচী পাবেন। সকলে যার যার অবস্থান থেকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়বেন। আমাদের আন্দোলনে বিজয় ইনশাল্লাহ সুনিশ্চিত।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আমেরিকার নিষেধাজ্ঞায় (স্যাংশন) গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনের ফলাফলে আওয়ামী লীগ ও তাদের নেতাকর্মীরা চুপ হয়ে গেছে। নৌকার যে জোয়ার এসেছিল, তা এখন ডুবার সময় এসে গেছে। এখন জোর করে আর ভোট নিতে পারবেন না। জনগণ যেখানে নৌকা, সেখানে প্রতিরোধ করছে। শান্তিপুর্ণ আন্দোলন করে গণতন্ত্রের বিজয় আনতে চাই। কিন্তু প্রশাসনকে অনৈতিক ব্যবহার করলে, অনুরোধ করে বলবো-পুলিশ, র‌্যাব, প্রশাসনের ভাই’রা- আওয়ামী লীগের দলীয় হয়ে সরকারের গণ বিরোধী কোন কাজ করবেন না। যদি আওয়ামী লীগের নির্দেশে দলীয় ভাবে কাজ করেন, আমেরিকার স্যাংশনের বিষয় তো জেনেছেন- ডিসি, এসপি, ইউএনও, ওসি সাহেবদের খবর আছে কিন্তু।

কোম্পানীগন্জ উপজেলা বিএনপির আহবায়ক  কমিটির সদস্য বেলায়েত হোসেন স্বপনের  সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন, মওদুদ আহমদের স্ত্রী হাসনা জসিম উদদীন মওদুদ, নোয়াখালী জেলা বিএনপির সদস্য মোহাম্মদ গোলাম মোমিত ফয়সাল,কবিরহাট পৌরসভা বিএনপির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান মঞ্জু প্রমূখ।

আরও পড়ুন

  • কোম্পানীগঞ্জ এর আরও খবর