• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ১১ জুন, ২০২৩

আ.লীগ জনগণকে নয় বহির্বিশ্বকে ভয় পায় : সালাম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের জনগণকে ভয় না পেলেও বহির্বিশ্বকে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম। তিনি বলেন, নিষেধাজ্ঞার ভয়ে, ক্ষমতা হারানোর আতঙ্কে সরকার অস্থিরতায় ভুগছে।

রোববার (১১ জুন) রাজধানীর গোপীবাগে বিএনপির প্রতিষ্ঠা চেয়ারম্যান জিয়াউর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সালাম বলেন, সরকার জনগণের দাবি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আত্মচিৎকার আমলে নেননি। জনগণের কষ্ট নিয়ে তামাশা করছে তারা। কারণ, তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। কিন্তু যখন দেশের গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার বিষয়ে বহিঃবিশ্ব চাপ দিচ্ছে তখন সরকারের মাথা খারাপ হয়ে গেছে।

আওয়ামী লীগ সরকারের ১৪ বছর কেটেছে শুধু লুটপাট আর বিএনপি নেতাকর্মীদের দমন-পীড়ন করে- এমন মন্তব্য করে সালাম বলেন, তারা যে সময় বিএনপিকে দমনে ব্যয় করেছে সে সময় যদি দেশের জন্য জন্য ব্যয় করতো তাহলে জাতির অনন্ত উপকার হতো। আওয়ামী লীগ ক্ষমতায় এসেই বিরোধী দল ও মতকে নির্মূলের জন্য মরিয়া হয়ে ওঠে। কারণ বিরোধী দল ও মত প্রকাশের স্বাধীনতা থাকলে তারা লুটপাট করতে পারবে না।

দেশে বিদ্যুৎ নেই, ডলার সংকট, ব্যাংকে টাকাও নেই উল্লেখ করে সালাম আরও বলেন, প্রস্তাবিত বাজেটের ৪২ শতাংশ ভর্তুকি। তারপরও সরকারের দাম্ভিকতা কমে না। এ সরকার লাজ-লজ্জা হীন সরকার।

আরও পড়ুন