• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ২২ জুন, ২০২৩

জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২৩ পেলেন নোয়াখালীর এডিসি জেনারেল নাজিমুল হায়দার 

উপজেলা প্রতিনিধি, সদর : জাতীয় শুদ্ধাচার পুরস্কার ২০২৩ (জেলা পর্যায়) পেলেন নোয়াখালীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো.নাজিমুল হায়দার।
মঙ্গলবার (২০ জুন) দুপুরে নিজ সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান তার (নাজিমুল হায়দার) সনদপত্র, স্মারক ক্রেন্ট ও পুরস্কারের নগদ অর্থ তুলে দেন।

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: নাজিমুল হায়দার বলেন, আমার এ অর্জনে সবচেয়ে বেশি মিস করছি আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুল খালেক মাস্টার ও জয়িত মা মরহুম অহিদা বেগমকে। আমি যেন সরকারের এসব স্বীকৃতির যথাযথ মর্যাদা রক্ষা করে সরকারি দায়িত্ব সুচারুভাবে পালন করতে পারি সবার কাছে এই দোয়া চাই।

মো. নাজিমুল হায়দার ৩০তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা হিসেবে ইতোপূর্বে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি), সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে বিভিন্ন কর্মস্থলে সুনামের সাথে সরকারি দায়িত্ব পালন করেন। তিনি প্রাথমিক শিক্ষা পদক ২০২০ (জেলা পর্যায়), শ্রেষ্ঠ ইনোভেশন পুরস্কার ২০২০ (জেলা পর্যায়) এবং ডিজিটাল বাংলাদেশ জাতীয় পুরস্কার ২০২১ অর্জন করেন।

উল্লেখ্য সরকারি কর্মকর্তা কর্মচারীদের শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষ্যে “সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল ” শিরোনামে “শুদ্ধাচার পুরস্কার নীতিমালা ২০২১” এর আলোকে উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে এ পুরস্কার প্রদান করা হয়।

সততা ও নৈনিকতা; সেবাগ্রহীতাদের সেবা প্রদান; পেশাগত দক্ষতা ও প্রযুক্তির ব্যবহার; অধস্তন কর্মচারীদের তত্ত্বাবধান ও পরীবীক্ষণ; দলগত কাজের সমন্বয়; সময়ানুবর্তীতা ও শৃঙ্খলাবোধ; কর্তব্যনিষ্ঠা ও স্ব-প্রনোদিত উদ্যোগ; উদ্ভাবন ও সংস্কার কার্যক্রমে আগ্রহ এবং উর্ধ্বতন কর্তৃপক্ষ কর্তৃক অর্পিত দায়িত্ব পালনসহ সর্বমোট ১০টি সূচকে মূল্যায়নের মাধ্যমে শুদ্ধাচার পুরস্কারের জন্য মনোনীত করা হয়।
পুরস্কার হিসেবে সরকারি অর্থায়নে ক্রেস্ট, সনদপত্র ও এক মাসের মূল বেতনের সমপরিমাণ নগদ অর্থ প্রদান করা হয়।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর