• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ৬ জুলাই, ২০২৩

বিএনপির সঙ্গে গণতন্ত্র মঞ্চের বৈঠকের নতুন তারিখ ঘোষণা

সরকার পতনের এক দফার আন্দোলন জোরদার করতে বিএনপি একের পর এক আলোচনা চালিয়ে যাচ্ছে সমমনাদের মাঝে। এরই অংশ হিসেবে দলটির সঙ্গে গণতন্ত্র মঞ্চের বৈঠক আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে। এই বৈঠকে ‘যৌথ রূপরেখা’ নিয়ে উভয় দলের মধ্যে আলোচনা হবে বলে কয়েকটি সূত্র নিশ্চিত করেছে।

বুধবার (৫ জুলাই) বিকেলে বৈঠক হওয়ার কথা থাকলেও বিএনপির আভ্যন্তরীণ কারণে নতুন তারিখ নির্ধারণ করা হয়।

গণতন্ত্র মঞ্চের একজন দায়িত্বশীল নেতা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ১০ জুলাই বিকেলে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ওই বৈঠক অনুষ্ঠিত হবে। এতে যৌথ রূপরেখা ঘোষণার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার কথা রয়েছে।

এদিকে বুধবার সন্ধ্যা থেকে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জাতীয়তাবাদী সমমনা জোটের সঙ্গে বিএনপির লিয়াজোঁ কমিটির এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিএনপির পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।

সমমনা জোটের পক্ষে এনপিপি চেয়ারম্যান অ্যাডভোকেট ড. ফরিদুজ্জামান ফরহাদের নেতৃত্বে ১১টি রাজনৈতিক দলের মধ্যে জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড ড. সৈয়দ নুরুল ইসলাম, বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টি চেয়ারম্যান সুকৃতি কুমার মন্ডলসহ নেতারা উপস্থিত ছিলেন।

পরে সংবাদিকদের সঙ্গে ফখরুল বলেন, অতি শিগগিরই সিদ্ধান্ত ঘোষণা করা হবে। আন্দোলনে সমস্ত মানুষ সম্পৃক্ত হবে এবং জনগণ তার অধিকার আদায় করে নেবে।

তিনি বলেন, বিনাভোটের সরকার দীর্ঘ ১৪ থেকে ১৫ বছরে মানুষের সব আশা-আকাঙ্ক্ষা ধ্বংস করে দিয়েছে। প্রতিবার নির্বাচন করে তারা জনগণের সঙ্গে প্রতারণা করছে।

সংসদে পাস হওয়া সংশোধিত আরপিও বিল নিয়ে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচন ব্যবস্থা নিজেদের হাতে রাখতেই আরপিও সংশোধন করেছে সরকার। যা সুষ্ঠু নির্বাচনের পরিপন্থী।

আরও পড়ুন