• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ৬ জুলাই, ২০২৩

‘সুড়ঙ্গ’ সিনেমার অশ্লীলতার বিপরীতে মুখ খুললেন দর্শক

ঈদুল আজহা উপলক্ষে সারাদেশের সিনেমা হলগুলোতে মুক্তি পেয়েছে রায়হান রাফি নির্মিত ও আফরান নিশো অভিনীত সিনেমা ‘সুড়ঙ্গ’। মুক্তির পরেই ব্যাপক সাড়া ফেলেছে সিনেমাটি। বলা যায়, প্রথম সিনেমাতেই বাজিমাত করেছেন এই অভিনেতা।

তবে অনেক দর্শক ‘সুড়ঙ্গ’র ভূয়সী প্রশংসা করলেও সিনেমাটির কয়েকটি দৃশ্য নিয়ে আপত্তি তুলেছেন কেউ কেউ। তাদের অভিযোগ, পরিবার নিয়ে সিনেমার এমন দৃশ্য দেখা অনেক বিব্রতকর! অল্পবয়সীদের জন্য এই সিনেমা নয়।

এ দিকে বেশিরভাগ দর্শকই তাদের এই অভিযোগকে একেবারেই ভিত্তিহীন বলে দাবি করেছেন। অধিকাংশ দর্শকই বলছেন, সিনেমাটি খুবই ভালো লেগেছে। অশ্লীলতার যে অভিযোগ অনেকে তুলছেন, গল্পের প্রয়োজনে এতোটুকু না থাকলে চরিত্রটি পূর্ণতা পায় না।

প্রেক্ষাগৃহে সিনেমা দেখার পর হল থেকে বেরিয়ে এক দর্শক বলেন, আসলে এটা নিয়ে এতো কন্ট্রোভার্সির কিছু দেখতে পাচ্ছি না আমি। মানুষ কি হিন্দি সিনেমা দেখছে না? বাংলাদেশের এমন নরমাল একটি সিন নিয়ে এতো সমালোচনার কোনো মানে নেই।

আরেকজন বলেন, সিনেমার দৃশ্যায়ন বা কাহিনির জন্য সিনটি এসেছে। আমার মনে হয়, খুব একটা মাত্রাতিরিক্ত কিছু ছিল না। সিনেমার প্রয়োজনে সিনটা ঠিক ছিল। ‘সুড়ঙ্গ’ সিনেমাটি দেখে ভীষণ ভালো লেগেছে।

হিন্দি সিনেমায় এর থেকে বেশি কিছু থাকে উল্লেখ করে একজন বলেন, বলিউডের সিনেমাগুলোর গানের মধ্যেই এর থেকে বেশি থাকে। এতটুকু থাকতেই পারে, না থাকলে আসলে সিনেমার চরিত্রটি পূর্ণতা পায় না। না হলে চরিত্রটি বোঝাবে কীভাবে?

আফরান নিশোর এক ভক্ত বলেন, সিনেমাটি দেখে ভালো লেগেছে। এতোটুকু সিন সেন্সর বোর্ড দেখার পরেই তারা ছাড়পত্র দিয়েছে। যারা আসলে অশ্লীলতা নিয়ে অভিযোগ তুলেছে, তাদের আসলে কিছু বলার নেই। এতোটুকু যদি সিনেমাতে না থাকে, তাহলে সিনেমাটি পরিপূর্ণ হয় না।

আরও পড়ুন