• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৩ জুলাই, ২০২৩

ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন হওয়ার আহ্বান নোয়াখালীর জেলা প্রশাসকের

উপজেলা প্রতিনিধি, সদর : ডেঙ্গু নিয়ে দুশ্চিন্তা নয়, ডেঙ্গু নিয়ন্ত্রণে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মঙ্গলবার (১১ জুলাই) বিকেলে সিভিল সার্জন অফিস ও নোয়াখালী পৌরসভার যৌথ উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সচেতনতামূলক সভায় তিনি এ আহ্বান জানান।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, শুধু ওষুধ ছিটিয়ে মশা নিধন সম্ভব নয়, এজন্য প্রয়োজন জনসচেতনতা। নাগরিক হিসেবে আমাদের দায়িত্ববোধ থাকতে হবে। নিজের সচেতনতার পাশাপাশি প্রতিবেশীকেও সচেতন করতে হবে। ডেঙ্গুর লক্ষণ দেখা দিলে ওষুধ গ্রহণ না করে সরাসরি পরীক্ষা করে হাসপাতালে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন তিনি।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, সারাদেশের মতো নোয়াখালীতেও ডেঙ্গু রোগের প্রকোপ বাড়তে শুরু করেছে। আমাদের হাসপাতালগুলোতে চিকিৎসা নিতে আসা ডেঙ্গু রোগীদের আমরা সর্বোচ্চ চিকিৎসা সেবা দিচ্ছি। অবহেলা করা যাবে না কেবল সচেতন হতে হবে। কোথাও যেন জমানো পানি না থাকে সেদিকে নজর রাখতে।

নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল বলেন, পৌরসভার বাসিন্দাদের ডেঙ্গু থেকে রক্ষা করতে ইতোমধ্যে মশক নিধন কার্যক্রম শুরু করা হয়েছে। প্রতিদিন শহরের কোথাও না কোথাও স্প্রে করা হচ্ছে। প্রত্যেক নাগরিককে আরও সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

সচেতনতামূলক সভা শেষে কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন স্থানে মশক নিধন স্প্রে করা হয়। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. ইব্রাহিম খলিল, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) অজিত দেবসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন