• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৩ জুলাই, ২০২৩

দেশ টিভির এমডির ১৫ ব্যাংক অ্যাকাউন্ট জব্দ থাকবে

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় দেশ টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ হাসানের ১৫টি ব্যাংক হিসাবে থাকা ৩৪১ কোটি এক লাখ ২১ হাজার ৭৪২ টাকা ফ্রিজ না করার বিষয়ে হাইকোর্টের আদেশ ২১ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত।

বুধবার দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এ আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান।

খুরশীদ আলম খান জানান, এ আদেশের ফলে আরিফ হাসানের ওই ৩৪১ কোটি টাকা ফ্রিজ থাকবে। কাজী আরিফ হাসান ও তার স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান হাসান টেলিকমের ১৫টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে মহানগর বিশেষ জজ আদালতে আবেদন করেছিল দুর্নীতি দমন কমিশন। ২০২০ সালে তার ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ দেন মহানগর বিশেষ জজ আদালত। ওই আদেশ চ্যালেঞ্জ করে আরিফ হাসান হাইকোর্টে আসেন। তার আবেদনের
পরিপ্রেক্ষিতে শুনানি শেষে গত বছর হাইকোর্ট ব্যাংক অ্যাকাউন্টগুলো খুলে দেওয়ার নির্দেশ দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক।

তিনি আরও বলেন, শুনানি শেষে আদালত আগামী ২১ আগস্ট পর্যন্ত হাইকোর্টের আদেশটি স্থগিত করে দিয়েছেন। একই সঙ্গে ওইদিন বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চের কার্যতালিকায় আসবে বলে আদেশ দেন।

আরও পড়ুন