• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ জুলাই, ২০২৩

মাইজদীতে পুলিশ বেষ্টনী দিয়ে বিএনপির পদযাত্রায় বাধার অভিযোগ 

শহর প্রতিনিধি : জেলা শহর মাইজদীতে ক্ষমতাসীন সরকার পতনের এক দফা দাবি আদায়ে পদযাত্রা করেছে বিএনপি। তবে দলটির পদযাত্রায় পুলিশ বেষ্টনী দিয়ে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।
মঙ্গলবার (১৮ জুলাই) বেলা সোয়া ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে ও শহরের বিশ্বনাথ এলাকায় বাধা দেওয়ার এই ঘটনা ঘটে।  নোয়াখালী জেলা বিএনপি ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারুনুর রশীদ আজাদের অনুসারীরা পৃথক ভাবে এই পদযাত্রা কর্মসূচির আয়োজন করে।
নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, জেলা বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে শহরের রশীদ কলোনী থেকে বিএনপির পদযাত্রা কর্মসূচিতে ৪-৫হাজার নেতাকর্মি রাস্তায় নামে। এরপর পদযাত্রাটি শহরের বিশ্বনাথ গেলে পুলিশ মহাবেষ্টনী দিয়ে বাধা দেয়। তখন আমরা পুলিশের সাথে বাড়াবাড়ি না করে পদযাত্রার পথ পরিবর্তন করে মাইজদী গার্লস একাডেমি সংলগ্ন মাইজদী-সোনাপুর সড়কে ঘন্টাব্যাপী কর্মসূচি পালন করি।
নোয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারুনুর রশীদ আজাদ বলেন, শেখ হাসিনার পদত্যাগ সহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে আমার অনুসারীরা সকাল ১০টার দিকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে থেকে পদযাত্রা শুরু করে। পদযাত্রায় শুরুতেই পুলিশ বাধা দেয়। নেতাকর্মিরা পুলিশী বাধা অতিক্রম করে বড় মসজিদের সামনে গিয়ে কর্মসূচি শেষ করে।
এ সময় জেলা বিএনপির সভাপতি এ জেড এম গোলাম হায়দার, বেগমগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি কামাখ্যা চন্দ্র দাশ, নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম মুক্তা, নোয়াখালী জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ন আহবায়ক মো.কলিম উপস্থিত ছিলেন।
বিএনপির নেতাদের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো.শহীদুল ইসলাম বলেন, আমার কাছে কোন অভিযোগ করেনি,আমাকে কিছু বলেনি।

আরও পড়ুন