• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৬ জুলাই, ২০২৩

বিশ্বকাপের সূচিতে আসছে পরিবর্তন!

ওয়ানডে বিশ্বকাপের বাকি আর মোটের ওপর আড়াই মাস। ইতোমধ্যেই মেগা এই ইভেন্টের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে আইসিসি। সূচি অনুযায়ী আগামী ১৫ অক্টোবর আহমেদাবাদে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

ম্যাচটি নিয়ে বিশ্বকাপের সূচি প্রকাশের আগে থেকেই জল কম ঘোলা হয়নি। পাকিস্তানের পক্ষ থেকে বারবার ভেন্যু পরিবর্তন করতে বলা হলেও ভারত এ বিষয়ে কর্ণপাতই করেনি।

তবে সূচি ঘোষণার এক মাসের ভেতরই সম্ভাবনা দেখা দিয়েছে ম্যাচটির সূচি পরিবর্তনের। ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বলছে এমনটাই।

সংবাদমাধ্যমটি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে অনিবার্য কারণবশত পরিবর্তন আসতে পারে ভারত-পাকিস্তান ম্যাচের সূচিতে। মূলত নিরাপত্তা নিয়ে উদ্বেগের কারণেই আসতে পারে এই সিদ্ধান্ত। ম্যাচের দিন হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব নবরাত্রি হওয়ায় সৃষ্টি হয়েছে এই বিড়ম্বনার।

প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তা নিয়ে উদ্বেগ থাকার কারণে বিসিসিআইকে ওই ম্যাচের সূচি বদলানোর পরামর্শ দেওয়া হয়েছে।

একটি সূত্র ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘একদিকে ভারত বনাম পাকিস্তানের মতো একটি হাই-প্রোফাইল ম্যাচ যেটি দেখতে হাজার হাজার ক্রিকেটপ্রেমীদের আহমেদাবাদে পৌঁছানোর কথা, অপরদিকে একই দিনে নবরাত্রি রয়েছে। সে কারণে সমস্যা হতে পারে বলে ধারণা করছে নিরাপত্তা সংস্থাগুলো। এই বিষয়টি এড়ানো উচিত।’

তিনি আরও বলেন, ‘আমাদের হাতে থাকা বিকল্পগুলো নিয়ে আমরা চিন্তাভাবনা করছি এবং শিগগিরই একটি সিদ্ধান্ত নেওয়া হবে।’

এদিকে হাইভোল্টেজ এই ম্যাচকে ঘিরে সূচি প্রকাশের আগ থেকেই দর্শকদের ভেতর শুরু হয়েছে উন্মাদনা। কয়েক গুণ বেশি দামে ইতোমধ্যেই বেশির ভাগ হোটেলে রুম বুকিং দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা। অনেকে তো শর্তসাপেক্ষে হাসপাতালেও থাকার জায়গা বন্দোবস্ত করেছেন।

তাছাড়া ক্রিকেটপ্রেমীরা আগে থেকেই বুকিং দিয়েছেন আহমেদাবাদের বিমান টিকিট।

যদি সূচিতে পরিবর্তন আসে, তাহলে হোটেল ও বিমানের টিকিট পুনরায় নতুন তারিখে নিতে বেশ বেগ পেতে হবে দায়িত্বশীলদের।

আরও পড়ুন