• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩০ জুলাই, ২০২৩

‘গয়েশ্বরকে কেনার মতো টাকা সরকারের নেই’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে ডিবি কার্যালয়ে আপ্যায়নের ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে অনেকে অনেক মন্তব্য করছেন। এবার এ নিয়ে কথা বললেন গয়েশ্বর চন্দ্র রায়। তিনি জানিয়েছেন, কাউকে খাবার খাইয়ে তা প্রচার করা, এটা হীন মানসিকতার কাজ।

রোববার (৩০ জুলাই) দুপুরে নয়াপল্টনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, গোয়েন্দা সংস্থা ডিবির কার্যালয়ে সংস্থাটির পক্ষ থেকে যে খাবারের আয়োজন করা হয়েছিল, সেই খাবার খাইনি। ডিবিপ্রধানের অনুরোধের পরিপ্রেক্ষিতে এবং সৌজন্যতা রক্ষায় হারুনের জন্য বাসা থেকে নিয়ে আসা খাবার থেকে ভাতসহ হালকা সবজি ও রুই মাছের একটি টুকরা খেয়েছি।

বিএনপির এই নেতা বলেন, হারুন সাহেব (ডিবিপ্রধান) নিজেই আমাকে অনুরোধ করেছেন, রুই মাছটি তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জ থেকে আনা হয়েছে। আর যেহেতু তিনি নিজেই খাবারটি খাচ্ছেন, তখন আমার মনে হলো- এটা যদি খাই, তাহলে সমস্যা হবে না।

তবে আপ্যায়ন করে সেটার ছবিসহ ভিডিও বিভিন্ন সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ঘটনাকে অত্যন্ত ন্যক্কারজনক ও ঘৃণ্য কর্মকাণ্ড বলে মন্তব্য করেন গয়েশ্বর।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সরকারের কোনো প্রলোভন গয়েশ্বরকে কিনতে পারবে না। সরকারের কাছে এত টাকা নেই যে, গয়েশ্বরকে কিনতে পারে। সরকার গ্রেপ্তার করতে পারে, এমনকি প্রাণও নিতে পারে- এই শক্তি সরকারের রয়েছে। কিন্তু গয়েশ্বরকে কিনতে পারবে না।

এ সময় চলমান জনসম্পৃক্ত আন্দোলন সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন