• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২ আগস্ট, ২০২৩

হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে গত দুই দিন ধরে সারা দেশের নৌ যোগাযোগ বন্ধ রয়েছে। অপরদিকে, অতিরিক্ত জোয়ারে নিঝুম দ্বীপসহ হাতিয়ার বেশ কিছু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

গতকাল মঙ্গলবার থেকে বৈরী আবহাওয়ার কারণে মেঘনা নদী উত্তাল হওয়ায় এ পরিস্থিতি বিরাজ করছে। এতে অনেক যাত্রী জরুরি প্রয়োজনেও হাতিয়ায় যেতে পারছেন না এবং হাতিয়া থেকে আসতে পারছেন না।

স্থানীয় সূত্রে জানা গেছে, বাতাসের গতি বেশি থাকায় আজ বুধবারও দ্বিতীয় দিনের মতো ঘাট থেকে কোনো স্পিডবোট কিংবা যাত্রীবাহী ট্রলার ছেড়ে যায়নি। আবহাওয়া অধিদপ্তর থেকে উপকূলীয় এলাকার জন্য ৩ নম্বর সতর্কসংকেত জারি করার কারণে গতকাল মঙ্গলবার দিনভর স্পিডবোট ও ট্রলার হাতিয়ার উদ্দেশে ছেড়ে যায়নি। হাতিয়ার নলচিরা ঘাট থেকেও কোনো নৌযান ছেড়ে আসেনি।

হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান মো.দিনাজ উদ্দিন বলেন, অতিরিক্ত জোয়ারের পানিতে নিঝুম দ্বীপ ইউনিয়নের ৪-৫টি গ্রাম প্লাবিত হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরু বলেন, জোয়ারে পানিতে কোন গ্রাম প্লাবিত হওয়ার তথ্য আমার কাছে নেই। তবে স্পিডবোট ও ট্রলারগুলোকে ৩ নম্বর সতর্কসংকেত থাকায় মঙ্গলবার বন্ধ ছিল। বুধবার আবহাওয়া পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় নৌযানগুলোকে সতর্কতার সঙ্গে চলাচল করতে বলা হয়।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর