• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ৬ আগস্ট, ২০২৩

ভারতে বিশ্বকাপ খেলার অনুমতি মিলল পাকিস্তানের

ভারতের মাটিতে অক্টোবরে বসছে ওয়ানডে বিশ্বকাপের আসর। এরই মধ্যে ঘোষণা হয়েছে বিশ্বকাপের সূচি। তবে ভারতের মাটিতে বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে ছিল ধোয়াশা। অবশেষে আজ সবুজ সংকেত পেয়েছে পাকিস্তান। ভারতে বিশ্বকাপ খেলতে পাকিস্তানকে অনুমতি দেওয়া হয়েছে।

রোববার (৬ আগস্ট) পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, ভারতের মাটিতে গিয়েই বিশ্বকাপ খেলবেন বাবর-রিজওয়ানরা।

বিবৃতিতে বলা হয়, পাকিস্তান সরকার বিশ্বাস করে ক্রিকেটের সঙ্গে রাজনীতিকে মেশানো ঠিক নয়, তাই ভারতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার ব্যাপারে পাকিস্তান দলকে ছাড়পত্র দেওয়া হচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, পাকিস্তান বিশ্বাস করে, ভারত এবং পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্কের প্রভাব কোনোমতেই আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের ওপরে পড়া উচিত নয়। পাকিস্তানের এই সিদ্ধান্ত তাদের গঠনমূলক এবং দায়বদ্ধ মানসিকতারই প্রতিফলন। ভারত সেখানে একরোখা মানসিকতা নিয়ে বসে রয়েছে। যে কারণে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে দল পাঠাতে চায়নি।

এদিকে এশিয়া কাপে ভারত তাদের ম্যাচ খেলবে শ্রীলঙ্কার মাটিতে। পিসিবিও বিষয়টি মেনে নিয়েছে। তবে শঙ্কা ছিল বিশ্বকাপ ঘিরে। এবার ভারতে দল পাঠাতে রাজি হয়ে সেই কঠোর অবস্থান থেকে সরে এলো পাকিস্তান।

আরও পড়ুন