• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ৭ আগস্ট, ২০২৩

রাজধানীতে বৃষ্টি, জনজীবনে ভোগান্তি

রোববার রাত থেকেই রাজধানীতে শুরু হয়েছে বৃষ্টি। থেমে থেমে তা চলছে। এতে বিপাকে সাধারণ মানুষ। ভোগান্তিতে পড়েছে কর্মস্থলে যাওয়া মানুষ এবং শিক্ষার্থীরা। বৃষ্টিতে যানজটও বেড়েছে কয়েকগুণ।

সোমবার (৭ আগস্ট) বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা তৈরি হয়।

বৃষ্টিতে স্কুলে যাওয়া শিক্ষার্থীদের ও অফিসগামী মানুষদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তায় গণপরিবহন সংকট দেখা দিয়েছে। কিছু কিছু সড়কে যানজট ভোগান্তির মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে। একই সঙ্গে অতিরিক্ত ভাড়া হাঁকাচ্ছেন রিকশা বা সিএনজিচালিত অটোরিকশাচালকরা।

এদিকে, সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও রাজশাহী বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে।

আরও পড়ুন