• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ৮ আগস্ট, ২০২৩

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে নোবিপ্রবিতে বৃক্ষরোপণ কর্মসূচি

নোবিপ্রবি প্রতিনিধি : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (৮ আগস্ট ২০২৩) বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ও প্রভোস্ট কোয়ার্টার প্রাঙ্গণে এ কর্মসূচী পালন করা হয়। নোয়াখালী উপকূলীয় বন বিভাগ ও নোবিপ্রবি পরিবেশ ও উন্নয়ন সংস্থার সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল এ কর্মসূচির আয়োজন করে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট ড. মোহাম্মদ মহিনুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ ফরিদ মিঞা, নোয়াখালী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জনাব অজিত দেব। এ সময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. বিপ্লব মল্লিক, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম মাহবুবুর রহমান, নোবিপ্রবি প্রক্টর মোহাম্মদ ইকবাল হোসেনসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, হল প্রভোস্টবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ সময় নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতির পিতার প্রতিটি কাজে প্রেরণার উৎস হয়ে ছিলেন। এজন্য তাকে জীবনে অনেক কষ্ট করতে হয়েছে। এই দিনে আমি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি।

আরও পড়ুন

  • ক্যাম্পাস এর আরও খবর