• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ৮ আগস্ট, ২০২৩

মাইজদীতে রেললাইনে উপড়ে পড়লো গাছ, আটকে আছে ২ ট্রেন

উপজেলা প্রতিনিধি, সদর : নোয়াখালী জেলা শহরের মাইজদী স্টেশনের প্ল্যাটফর্মের পাশে একটি গাছ রেল লাইনের ওপর উপড়ে পড়েছে। এতে নোয়াখালীর সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার (৮ আগস্ট) সকালে নোয়াখালী থেকে উপকূল এক্সপ্রেস ঢাকার উদ্দেশে, নোয়াখালী এক্সপ্রেস কুমিল্লা থেকে নোয়াখালী যেতে পারেনি। এতে ঢাকামুখী অনেক যাত্রী মাইজদী কোর্ট ও সোনাপুর স্টেশনসহ বিভিন্ন স্টেশনে আটকা পড়েন। উপড়ে পড়া গাছটি অপসারণের কাজ করছে কর্তৃপক্ষ।

সরেজমিনে দেখা গেছে, শহরের মাইজদী বাজারের পূর্ব দিকে মাইজদী রেল স্টেশনের ফ্ল্যাটফর্মের পশ্চিম পাশের একটি বিশাল আকৃতির কড়ই গাছ ফ্ল্যাটফর্ম ও রেল লাইনের ওপর দিয়ে পূর্ব দিকে উপড়ে পড়ে। এতে পুরো রেল লাইন বন্ধ হয়ে যায়। এ ছাড়া গাছের একটি বড় অংশ গিয়ে পড়ে পাশ দিয়ে যাওয়া পিডিবির বিদ্যুৎ লাইনের ওপর। এতে ওই লাইনে বিদ্যুৎ সরবরাহও বন্ধ হয়ে যায়।

সোনাপুর স্টেশনে কথা হয় আটকে পড়া যাত্রী তানজিম হোসেনের সাথে। তিনি বলেন, তিনি উপকূলে ঢাকায় যাওয়ার উদ্দেশে ৬টায় স্টেশনে আসি। এসে শুনি, রেল লাইনের ওপর গাছ উপড়ে পড়েছে। ট্রেন চলাচল স্বাভাবিক হবে এমন আশায় এখনও বসে আছি। কখন ট্রেন ছেড়ে যায়।

মাইজদী কোর্ট স্টেশনের মাস্টার ফখরুল ইসলাম জানান, সকালে ফায়ার সার্ভিসের লোকজন এসে দীর্ঘ সময় ধরে চেষ্টা করে গাছ অপসারণ করতে ব্যর্থ হন। পরে শ্রমিক ভাড়া করে গাছ কেটে গুঁড়ি করে অপসারণের কাজ শুরু করেছেন। গাছ অপসারণ শেষ হলে ট্রেন দুটি গন্তব্যের উদ্দেশে ছেড়ে যাবে।

আরও পড়ুন