• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৬ আগস্ট, ২০২৩

মাইজদীতে মঞ্চায়িত হলো নাটক ‘তখন ৭৫’

স্টাফ রির্পোটার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আগমণের ওপর রচিত নাটক ‘তখন ৭৫’ মঞ্চায়িত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে জেলা পুলিশ লাইন্সের চেতনায় বঙ্গবন্ধু ম্যুরালে নাটকটি মঞ্চায়ন করা হয়। নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে নোয়াখালী আবৃতি একাডেমি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের শিল্পীরা এতে অংশ নেন।

শহিদ রহমানের মহামানবের দেশে অবলম্বনে রচিত ও ড. ফিরোজ আহমেদের নির্দেশনায় নাটকটি প্রযোজনা করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) থিয়েটার। এতে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবি থিয়েটারের সভাপতি হাসিব আল আমিন, থিয়েটারের সদস্য খালেদ মাহমুদ ফুয়াদ, আহমেদ বাবু, প্রগতি বৈদ্য, শাজনিন মিম, আশিকুর রহমান ও ইকবাল ওয়াদুদসহ আরও অনেকে অভিনয় করেন।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খাইরুল আনম চৌধুরী সেলিম, সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু বক্তব্য রাখেন।

নোয়াখালীর কমান্ডেন্ট ডিআইজি এসএম রোকনুজ্জামান, পুলিশ সুপার (সিআইডি) মো. বশির আহমেদ, পুলিশ সুপার (পিবিআই) মিজানুর রহমান মুন্সী, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মিলন, বীর মুক্তিযোদ্ধা মিয়া মো. শাহাজাহান, অধ্যাপক কাজী রফিক উল্যাহ, সাংবাদিক জামাল হোসেন বিষাদ ও আবু নাছের মঞ্জু উপস্থিত ছিলেন।

আরও পড়ুন