• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ আগস্ট, ২০২৩

মাইজদীে ৪ দফা দাবিতে ম্যাটস্ শিক্ষার্থীদের বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি, সদর : চার দফা দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করেছে  মেডিকেল অ্যাসিস্ট্যান্ট স্কুল (ম্যাটস) শিক্ষার্থীরা
বৃহস্পতিবার (১৭ আগস্ট) বেলা সাড়ে ১০টার দিকে জেলা শহর মাইজদীর সরকারি মেডিকেল এ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল ক্যাম্পাসে তারা এ কর্মসূচি পালন করে। এ সময় তারা সামনের সড়ক অবরোধ করেও বিক্ষোভ প্রদর্শন করে।
এ সময় শিক্ষার্থীরা বলেন,  হঠাৎ করে কেন্দ্র থেকে এ্যালাইড হেলথ বোর্ড গঠন করা হয়েছে। যা বাতিল করে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে। পরে দুপুর ১২টার দিকে দাবি পূরণের লক্ষে অধ্যক্ষ, জেলা প্রশাসক ও জেলা সিভিলের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন শিক্ষার্থীরা। একই সঙ্গে নতুন কর্মসংস্থান সৃষ্টির দাবি জানান।
শিক্ষার্থীরা আরও জানান, ৩ বছর ডিপ্লোমা শেষে নিয়ম অনুযায়ী এক বছর ইন্টার্নশিপ করার কথা। কিন্তু সম্প্রতি তাদের ইন্টার্নশিপ বন্ধ ঘোষণা করা হয়। কোর্স কারিকুলামেও আনা হয়েছে পরিবর্তন। কোনো নিয়োগ না থাকায় দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে ম্যাটস্ এর শিক্ষার্থীরা কোথাও আবেদন করতে পারেনি। বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী তাদেরকে উচ্চ শিক্ষার সুযোগও দাবি জানান। তাদের যৌক্তিক দাবি দ্রুত বাস্তবায়ন করা না হলে সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেয় শিক্ষার্থীরা।

আরও পড়ুন