• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৩

সরকারের সঙ্গে ঠাট্টা করছে মশা : শাহজাহান

বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান বলেছেন, দেশের জনগণ যখন বিপদগ্রস্ত হয়, তখন জনতার দল হিসেবে বিএনপি পাশে দাঁড়ায়। ডেঙ্গু সচেতনতায় আজকের লিফলেট বিতরণ কর্মসূচি তারই প্রমাণ। যেখানে আমরা সরকারের পদত্যাগের দাবিতে এক দফা আন্দোলনে আছি, সেখানে সারাদেশে আজ ডেঙ্গু নিয়ে কর্মসূচি গ্রহণ করেছি। আমরা মনে করেছিলাম সরকার তার দায়িত্ব পালন করতে সফল হবে। কিন্তু আমরা দেখলাম এই ডেঙ্গু প্রতিরোধেও সরকার ব্যর্থতার পরিচয় দিয়েছে। তবে অর্থ লুটপাটে পরিপক্বতা দেখিয়েছে।

তিনি বলেন, ঢাকার দুই সিটি কর্পোরেশন মশা নিধনের যন্ত্রপাতি কিনেছে। যন্ত্রপাতি কেনার কথা ছিল সিঙ্গাপুর থেকে। সেসব যন্ত্রপাতি কিনেছে চীন থেকে। এ কারণে যতই মশা নিধনের চেষ্টা করুক না কেন মশা মরবে না, বরং মশা সরকারের সঙ্গে ঠাট্টা তামাশা করে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর)  রিয়াজুদ্দিন বাজার তিন পুলের মোড়ে ডেঙ্গু প্রতিরোধে সরকারের ব্যর্থতা এবং ডেঙ্গু সচেতনতায় চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত লিফলেট বিতরণের আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মো. শাহজাহান বলেন, আমাদের একটি মাত্র দাবি শেখ হাসিনার পদত্যাগ। তাকে ক্ষমতা থেকে সরে যেতে বাধ্য করা। সেই আন্দোলনের অংশ হিসেবে আমাদের ডেঙ্গু প্রতিরোধের জন্য নামতে হয়েছে। অনেকে অনেক কথা বলতে পারে। তবে আমি বলব বিএনপি মানুষের দল, কোনো দানবের দল নয়। বিএনপি জনপ্রিয় রাজনৈতিক দল, কোনো সন্ত্রাসী রাজনৈতিক দল নয়।

তিনি বলেন, সরকার আজ ফ্রান্সের প্রেসিডেন্টের সঙ্গে সেলফি তুলে, আলিঙ্গন করে আন্দোলনের সঙ্গে ঠাট্টা করেছে। সরকারের মশা নিধনের যন্ত্রও মশার সঙ্গে একটা ঠাট্টার শামিল। ডেঙ্গুতে প্রতিদিন লোক মারা যাচ্ছে কিন্তু সরকারের কোনো খবর নেই। শুধু সেপ্টেম্বরেই ১১৯ জন মানুষ হাসপাতালে মারা গেছে। এই বাইরে যে আর কত মানুষ মারা গেছে তার হিসেব নেই। এই পর্যন্ত ৭৭২ জন রোগী হাসপাতালে মারা গেছে।

তিনি বলেন, সরকারের একমাত্র আতঙ্ক এখন বিএনপি ও আমাদের নেতা তারেক রহমান। রাতের ঘুমের মধ্যে তাদের ভালো ঘুম হয় না। কারণ বিএনপির আন্দোলনের স্বপ্ন দেখে হঠাৎ চিৎকার করে ঘুম ভেঙে যায় সরকারের। শুধু ঘুম নয়, যে আন্দোলন শুরু হয়েছে সরকারকে গদি ছেড়ে দিতে হবে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম সম্পাদক এ এম নাজিম উদ্দীন ও দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান প্রমুখ।

আরও পড়ুন