• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ সেপ্টেম্বর, ২০২৩

কোমলমতি শিশুদের অংশগ্রহণে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

কোমলমতি শিশুদের অংশগ্রহণে বাংলাদেশ শিশু একাডেমিতে উদযাপিত হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির অডিটোরিয়ামে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধান অতিথি হিসেবে শিশুদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিনের কেক কাটেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির বিশ্ব জয়ের সারথি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তেমনি আজ আমরা দেশের উন্নয়নের দিকে তাকিয়ে বলতে পারি, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্ম না হলে উন্নয়নশীল দেশের গর্বিত নাগরিক হতে পারতাম না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে প্রতিষ্ঠিত হবে উন্নত, সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, দেশে সংবিধান মেনেই নির্বাচন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনেই নির্বাচন হবে। আওয়ামী লীগ জনগণের শক্তিতে শক্তিমান, জনগণের বলে বলিয়ান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জয়ী করতে হবে।

তিনি বলেন, বিএনপির জনগণের উপর আস্থা নেই। তাদের আস্থা বিদেশিদের ওপর। তত্ত্বাবধায়ক সরকার চাইলে বিএনপি পাকিস্তানে চলে যাক।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা এ দেশে গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন। এজন্য বারবার তার উপর হামলা হয়েছে। গ্রেনেড হামলা করেছে। কারাবরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব এদেশের মানুষের উন্নয়ন হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেকের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন।

আরও পড়ুন