• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১ অক্টোবর, ২০২৩

হাতিয়ায় রিকের উদ্যোগে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

হাতিয়া প্রতিনিধি : সর্বজনীন মানবাধিকার ঘোষণায় প্রবীণদের জন্যে প্রদত্ত প্রতিশ্রুতি পূরণে প্রজন্মের ভূমিকা’ স্লোগান এমন প্রতিপাদ্য নিয়ে নিয়ে ৩৩ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে দ্বীপ উপজেলা নোয়াখালীর হাতিয়ায়  রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) এর উদ‍্যোগে (০১ অক্টোবর) সকাল দশটায় র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

রিকের হাতিয়া এরিয়া ম্যানেজার মোঃ মিতুল খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হাতিয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইমরান হোসেন। বিশেষ অতিথি ছিলেন নোয়াখালী জোনের রিকের জোনাল ম্যানেজার মোঃ মিনহাজ উদ্দিন। এ সময় আরও উপস্থিত ছিলেন রিকের কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান, মোহাম্মদ নাসির উদ্দিন, মোহাম্মদ রুবেল হোসেন, মোঃ মাসুদ খান সহ প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার প্রবীনদের সার্বিক কল্যাণে নানামুখী কর্মসূচি বাস্তবায়ন করছে। সরকারের পাশাপাশি রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) ও প্রবীণদের কল্যাণে কাজ করে যাচ্ছে, যা এসব কার্যক্রমের গতি আরও ত্বরান্বিত করছে। সভায় প্রবীণ ব‍্যক্তিদের পারিবারিক সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে নানাবিধ সমস্যা সমাধান ও অধিকার প্রতিষ্ঠা আদায়ে বিভিন্ন দিক তুলে ধরা হয়।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর