• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১১ অক্টোবর, ২০২৩

হাতিয়ায় মা ইলিশ সংরক্ষণে জনসচেতনতা মূলক সভা

উপজেলা প্রতিনিধি, হাতিয়া :  মা ইলিশ ধরবো না ‘জাতীয় সম্পদ নষ্ট করবো না’ এই শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ উপলক্ষে জনসচেতনা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (১১ অক্টেবর) সকাল এগারোটায় উপজেলা পরিষদ হলরেুমে নলচিরা নৌ পুলিশ ফাঁড়ীর আয়োজনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা বিষয়ে মৎস্যজীবিদের নিয়ে জনসচেতনতা মুলক আলচনা সভা করা হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আক্তার লাকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চটগ্রাম অঞ্চলের নৌ পুলিশ সুপার আ.ফ.ম নিজাম উদ্দিন।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্ল্যাহ, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য মহিউদ্দিন মুহিন, হাতিয়া থানা (ভারপ্রাপ্ত) কর্মকর্তা ওসি জিসান আহমেদ, উপজেলা মেরিন ফিসারিজ কর্মকর্তা আশারুল ইসলাম, নলচিরা নৌ- পুলিশ ইনচার্জ জাহানুর আলী, হাতিয়া কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার এম শফিউল্যাহ, উপজেলা জাতীয় মৎস্যজীবি সমিতির সভাপতি নুরুল করিম রতন সহ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির এসআই অমিত কুমার সাহা।
সভায় বক্তারা সরকার ঘোষিত মা ইলিশ সংরক্ষণ অভিযানে আগামী ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর এই ২২ দিন ইলিশ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, কেনা-বেচা ও বিনিময় করা সম্পূর্ণ নিষিদ্ধ ও দন্ডনীয় বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা মুলক আলোচনা করেন।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর