• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ অক্টোবর, ২০২৩

সদরের চার ইউপি সদস্যের অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

উপজেলা প্রতিনিধি, সদর : সদর উপজেলার কালাদরাপ ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) আবুল কালাম আজাদ, গোলাম কুদ্দুস মিন্টু, আহসান উল্যাহ ও হানিফ শেখের বিরুদ্ধে সরকারি সুবিধা প্রদানের নামে জনগনের কাছ থেকে অর্থ আত্মসাতের অভিযোগ এনে তাদের বহিষ্কারপূর্বক আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন, বিক্ষোভ ও ঝাড়–মিছিল করেছে ইউনিয়নবাসী।
বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরের দিকে স্থানীয় ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে পাঁচ সহস্রাধিক সাধারণ নারী-পুরুষ এই মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয়।
এসময় ইউপি সদস্য আবুল কাশেম,আবু তাহের, রায়হান পাটোয়ারী ও শেফালী বেগমসহ ভুক্তভোগী সাধারণ মানুষ বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, আবুল কালাম আজাদ, গোলাম কুদ্দুস মিন্টু, আহসান উল্যাহ ও হানিফ শেখ ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে শালিস বাণিজ্য, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, টিউবওয়েল স্থাপন, জন্ম নিবন্ধন, ভিজিডি, ভিজিএফ ও ১৫ টাকা দরের চালের কার্ড প্রদানসহ সরকারি বিভিন্ন সুবিধা প্রদানের জনসাধারণের কাছ থেকে ২ হাজার থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন। এছাড়া এলাকায় নিজস্ব বাহিনী গড়ে তোলে মাদক ব্যবসা, বালু উত্তোলন ও নানা অনিয়ম-দুর্নীতি করে আসছেন।
সম্প্রতি তাদের এসব অনিয়মের বিরুদ্ধে আমাদের জনপ্রিয় চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিম প্রতিবাদ করে এলাকায় এলাকায় মাইকিং করে সরকারি সুবিধা প্রদানে কোন ধরনের আর্থিক লেন-দেন করতে জনসাধারণকে নির্দেশ প্রদান করেন এবং মাদক, জুয়া, ইভটিজিংয়ের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দেন। চেয়ারম্যানের এই প্রতিবাদকে কেন্দ্র করে ওই দুর্নীতিবাজ ইউপি সদস্যরা চেয়ারম্যানরে বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অভিযোগ দায়ের করে অপপ্রচার চালাচ্ছে। এ সময় বিক্ষোভকারীরা ইউপি চেয়ারম্যান শাহাদাত উল্যাহ সেলিমের বিরুদ্ধে মিথ্যা-বানোয়াট অভিযোগ দায়ের ও অপপ্রচারের প্রতিবাদ জানান।

আরও পড়ুন