• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ অক্টোবর, ২০২৩

হাতিয়ায় ২৭ জেলেকে জরিমানা

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : নিষেধাজ্ঞা অমান্য করে নোয়াখালীর হাতিয়ায় মেঘনা নদীতে ইলিশ ধরার অপরাধে ২৭ জেলেকে এক লক্ষ পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় তাদের কাছ থেকে দুইটি ট্রলার, ২০০ কেজি মাছ ও ২০০০ হাজার মিটার জালও জব্দ করা হয়।

রবিবার (২৯ অক্টোবর) বিকেল চারটার দিকে উপজেলার তমরুদ্দি ঘাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আকতার লাকী। এসময় উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) গোলাম সরওয়ার , মৎস্য কর্মকর্তা মোঃ সাজু চৌধুরী ও নৌ পুলিশ উপস্থিত ছিল।

জানা গেছে, আজ সকাল থেকে মেঘনা নদীতে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য কার্যালয়। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলা জেলার ২৭ জেলেকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মৎস্য সংরক্ষণ আইনে তাদের একলক্ষ পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে জব্দকৃত ২০০ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিম খানায় দেওয়া হয়েছে।

হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার সুরাইয়া আকতার লাকী জানান নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে ভোলা জেলার ২৭ জেলেকে আটক করা হয়। এবং তাদের এক লক্ষ পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর