• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩০ অক্টোবর, ২০২৩

চাটখিলে স্বচ্ছল হয়েও গৃহ নির্মাণ বরাদ্দ চেয়েছে মুক্তিযোদ্ধা পরিবার

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশে অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য সরকারি অর্থায়নে গৃহনির্মানের বরাদ্দ চললেও কিন্তু চাটখিলে স্বচ্ছল হয়েও গৃহ নির্মাণ বরাদ্দ চেয়েছে এক মুক্তিযোদ্ধা পরিবার। উক্ত প্রকল্পে চাটখিল উপজেলার বাইশিন্দুর গ্রামের স্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে (নিজ তথ্য গোপন রেখে) অসহায় বলে গৃহ নির্মাণ বরাদ্দ চাওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে একই এলাকার বীর মুক্তিযোদ্ধার সন্তান মামুন হোসেন জেলা প্রশাসক ও চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর উক্ত বরাদ্দ বাতিলের আবেদন করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ৩নং পরকোট ইউনিয়নের বাইশিন্দুর গ্রামের স্বচ্ছল বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল কাদের চৌধুরীর (গেজেট নং ২৩৯৯) দুই ছেলের ঢাকাতে কোটি টাকার নিজস্ব ফ্ল্যাট বাড়ির মালিক এবং ঢাকা মিরপুরে নিজস্ব ব্যবসায় প্রতিষ্ঠান রয়েছে বলেও জানা যায়। এছাড়াও আরেক সন্তান কানাডার মত বিশ্বের উন্নত রাষ্ট্রে স্ব-পরিবারে বসবাস করছে।
একই এলাকার বীর মুক্তিযোদ্ধার সন্তান মামুন হোসেন জানান, সরকার অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের জন্য গৃহ নির্মাণ বরাদ্দ দিচ্ছে সেখানে স্বচ্ছল মুক্তিযোদ্ধাদের বেলায় এটা বৈধ নয়। অস্বচ্ছল মুক্তিযোদ্ধাদের গৃহ নির্মাণ রবাদ্দ না পেয়ে স্বচ্ছল মুক্তিযোদ্ধাদের নামে সুপারিশসহ কিভাবে পরবর্তী ধাপে পাঠানো হচ্ছে তা আমার বুঝে আসে না। এক্ষেত্রে তিনি তার পরকোট ইউনিয়নের কমান্ডারকে দায়ী করেন। এছাড়াও তিনি আরো জানান, একজন সৎ বীর মুক্তিযোদ্ধা কখনোই মিথ্যার আশ্রয় নিয়ে সরকারের বরাদ্দ লুট করতে পারেন না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইমরানুল হক ভ‚ইয়া’র সাথে মুটোফোনে কথা বললে তিনি জানান, আমি সুস্থ হলে অফিসে গিয়ে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। উল্লেখ্য, চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা গত কিছুদিন থেকে ডেংগু রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন