• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০২৩

ইউএনওকে দেখে ১৩০ টাকার পেঁয়াজ বিক্রি হলো ১০০ টাকায়!

উপজেলা প্রতিনিধি, কবিরহাট : কবিরহাটে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে আলু-পেঁয়াজ বিক্রির অপরাধে চার দোকানিকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় কারসাজি করে বৃদ্ধি করা পেঁয়াজের দাম হঠাৎ ১৩০ থেকে কমে বিক্রি হয় ১০০ টাকা কেজি দরে।

বুধবার (১ নভেম্বর) রাতে উপজেলার বাটইয়া ইউনিয়নের ভূঁইয়ারহাট বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতিমা সুলতানা।

এসময় ভ্রাম্যমাণ আদালত দেখে কিছুক্ষণ আগেও যে পেঁয়াজ ১৩০ টাকার বিক্রি করেছে তা ১০০ টাকায় নেমে আসে। তখন পেঁয়াজ কিনতে মানুষের ভিড় লেগে যায়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পেঁয়াজ-আলুসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার অস্থিতিশীল করতে এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সরকারের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করছে না বলে খবর পান ইউএনও ফাতিমা সুলতানা। পরবর্তীতে অভিযানে গিয়ে এর সত্যতা মেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চার দোকানিকে এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ইউএনও ফাতিমা সুলতানা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযানে আলু পেঁয়াজসহ সরকারের নির্ধারিত মূল্যের চেয়ে অধিক দামে বিক্রি ও মূল্য তালিকা না থাকায় চার প্রতিষ্ঠানকে এক লাখ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া তাদেরকে নির্ধারিত দামের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রয় না করতে নির্দেশনা দেওয়া হয়। একই সঙ্গে আশপাশের দোকানিদের ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

আরও পড়ুন