• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২ নভেম্বর, ২০২৩

হাতিয়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার বীজ বিতরণ

হাতিয়া প্রতিনিধি : হাতিয়ায় রবি মৌসুমে কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মুগ, মসুর, খেসারি ফসলের প্যাকেজ বিতরণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে হাতিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জমিতে আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উদ্বোধন করা হয়েছে।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার লাকী’র সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কেফায়েত উল্যাহ, হাতিয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো: আব্দুল বাছেদ সবুজ, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ড়া: মো:জামরুল ইসলাম, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো: সাইফুল ইসলাম, উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা জসিম উদ্দিন সহ প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা মো: আব্দুল বাছেদ সবুজ কৃষকের নানা দিকনির্দেশনামূলক বক্তব্যে বলেন, এ কর্মসূচির আওতায় ৮ হাজার ৩০০ জন কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার, গম, ভুট্টা, সরিষা, মুগ ডাল, শীতকালীন বীজ ও চীনা বাদাম বীজ দেওয়া হবে। অনুষ্ঠানে উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী এবং বিভিন্ন ইউনিয়নের উপকারভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর