• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩ নভেম্বর, ২০২৩

আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামার আগেই দুঃসংবাদ পেল ব্রাজিল

কাতার বিশ্বকাপের পর থেকেই সময়টা ভালো কাটছে না ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ড্রয়ের পর উরুগুয়ের বিপক্ষে ২-০ গোলে হারতে হয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। এবার চলতি মাসে কলম্বিয়া ও চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে সেলেসাওদের মাঠে নামতে হবে। কিন্তু তাদের বড় দুশ্চিন্তার নাম ফুটবলারদের চোট।

হাঁটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ার সাত মাসের ব্যবধানে দ্বিতীয়বার অস্ত্রোপচার করতে হয়েছে নেইমার জুনিয়রকে। তাই লম্বা সময় তাকে মাঠের বাইরে থাকতে হবে। নেইমারের পর চোটের এই তালিকায় এবার যুক্ত হলেন কাসেমিরো।

নিউক্যাসল ইউনাইটেডের কাছে হেরে লিগ কাপ থেকে বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিনই চোট পেয়ে কাসেমিরো ছিটকে গেছেন অনির্দিষ্টকালীন সময়ের জন্য। ম্যানচেস্টারের ক্লাবটির কোচ এরিক টেন হাগ নিশ্চিত করেছেন, প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিপক্ষে সামনের ম্যাচে খেলতে পারবেন না ব্রাজিলিয়ান মিডফিল্ডার। তাই শঙ্কা জেগেছে জাতীয় দলের সামনের দুই ম্যাচেও তাকে পাওয়া নিয়ে।

লিগ কাপে গত বুধবার শেষ ষোলোর ম্যাচে শুরুর একাদশে ছিলেন কাসেমিরো। বিরতির সময় তার বদলি হিসেবে সোফিয়ান আমরাবাতকে মাঠে নামান এরিক টেন হাগ। ম্যাচে ৩-০ গোলে হেরে যায় ইউনাইটেড।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে কাসেমিরোর চোটের বিষয়টি জানান টেন হাগ। তবে মাঝমাঠের অভিজ্ঞ এই ফুটবলারের চোটের ধরন সম্পর্কে কিছু বলেননি এই ডাচ কোচ, ‘বিরতির ঠিক আগে সে চোট পেয়েছিল। সে কারণেই তাকে উঠিয়ে নিতে হয়েছিল। আমাদের ২৪ ঘন্টা অপেক্ষা করতে হবে, তবে আমি মনে করি শনিবারের (ফুলহ্যাম ম্যাচ) জন্য অবশ্যই সে ছিটকে গেছে।’

আরও পড়ুন