• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ নভেম্বর, ২০২৩

সাবেক ছাত্র সংস্থা রংমালা মাদ্রাসার উদ্যোগে বৃত্তি পরীক্ষা

উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান রংমালা দারুস সুন্নাহ মডেল আলিম মাদ্রাসার ছাত্রদের সংগঠন “সাবেক ছাত্র সংস্থা রংমালা মাদ্রাসার উদ্যোগে বৃত্তি পরীক্ষা ২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

৪ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১০.৩০টা থেকে মাদ্রাসা প্রাঙ্গণে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে কোম্পানীগঞ্জ উপজেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪র্থ থেকে ৮ম শ্রেণী পর্যন্ত প্রায় সহস্রাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করে।

সকালে পরীক্ষা শুরুর আগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে পরীক্ষার্থীদেরকে তাদের শিক্ষক ও অভিভাবকরা হলে নিয়ে আসে। এরপর বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির সহযোগিতায় আসন বিন্যাস সহ সকল কার্যক্রম শেষে পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সকাল সাড়ে ১০টায় ঘণ্টা বাজার সাথে সাথে পরীক্ষা শুরু হয়।
দীর্ঘ ৩০ বছর যাবত রংমালা মাদ্রাসা সাবেক ছাত্র সংস্থা এই পরীক্ষাটির আয়োজন করে আসছে। এর মাধ্যমে ছাত্র-ছাত্রীরা তাদের মেধা যাছাই-বাছাই করার সুযোগ পাচ্ছে। তাই এমন সুন্দর আয়োজন করায় আয়োজক কমিটি ও মাদ্রাসা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ। তাদের চাওয়া এই বৃত্তি পরীক্ষা যাতে সব সময় চলমান থাকে।

রংমালা মাদ্রাসা সাবেক ছাত্র সংস্থা’র বৃত্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন এই সংস্থার সভাপতি, ঢাকা’র বিশিষ্ট আবাসন ব্যবসায়ী ও হোমল্যান্ড আবাসন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাকসুদ জামিল, রংমালা মাদ্রাসা সাবেক ছাত্র সংস্থা’র প্রতিষ্ঠাতা সদস্য ও মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন।

উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা সদস্য ও রংমালা মাদ্রাসা’র অধ্যক্ষ মাওলানা হেদায়েত উল্লাহ, প্রতিষ্ঠাতা সদস্য ও মাদ্রাসা’র শিক্ষক মাওলানা বাহালুল আহমেদ, প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা শেখ ফরিদ, প্রতিষ্ঠাতা সদস্য মাস্টার ওয়াসিম উদ্দিন ভূঁইয়া সংস্থার সহ-সভাপতি ডাক্তার ফখরুল ইসলাম ইমরান, সাবেক সভাপতি আবু তৈয়ব নিজামী, সাবেক সভাপতি মাওলানা নুরুল আমিন, সাবেক সভাপতি মাস্টার আলাউদ্দিন। মাস্টার দেলোয়ার হোসেন সহ সংস্থার অনেক সাবেক কৃতি ছাত্র।

এছাড়াও বামনী প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক মাস্টার শেখ ফরিদ, বামনী আছিরিয়া ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবুল হাসনাত মোঃ জুবায়ের সহ আরো গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন