• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৭ নভেম্বর, ২০২৩

কোরাল বিক্রি হলো মাত্র ৯ হাজার টাকায়

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদীতে ধরা পড়া ৯ কেজি ওজনের একটি কোরাল মাছ ৯ হাজার টাকায় বিক্রি হয়েছে। এ সময় ৭ কেজি ওজনের একটি পাঙাশ মাছ ৪ হাজার টাকায় বিক্রি করা হয়। সারোয়ার হোসেন নামে এক জেলের জালে মাছ দুটি ধরা পড়ে।

মঙ্গলবার (৭ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়নের নামার বাজারের কেফায়েত মৎস্য আড়তে মাছ দুইটি নিলামে বিক্রি করা হয়।

জানা গেছে, সারোয়ার হোসেন নামে এক জেলে মেঘনা নদীতে মঙ্গলবার বিকেলে জাল ফেলেন। এ সময় জালে বিশাল আকৃতিরি কোরাল ও পাঙাশ মাছ দুইটি ধরা পড়ে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার নিঝুম দ্বীপ ইউনিয়নের নামার বাজারের কেফায়েত মৎস্য আড়তে নিয়ে আসলে মাছ দুইটি ১৫ হাজার টাকায় বিক্রি হয়। ৯ হাজার টাকায় কোরাল মাছটি কামাল ব্যাপারি এবং ৪ হাজার টাকায় পাঙাশ মাছটি কিনে নেন হুমায়ুন ব্যাপারি।

হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সাজু চৌধুরী বলেন, মেঘনায় বড় বড় পাঙাশ ও কোরাল পাওয়া যাচ্ছে। আমরা আশা করছি জেলেরা বড় আকৃতির মাছ আরও বেশি বেশি পাবেন। মৎস্য সংরক্ষণে সরকারের দেওয়া বিভিন্ন সময়ে নিষেধাজ্ঞা বাস্তবায়ন করায় নদী ও সাগরে বড় আকৃতির মাছের সংখ্যা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর