• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ নভেম্বর, ২০২৩

আন্দোলন করে সরকার পতন করা যাবে না : কাদের মির্জা

উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা বলেছেন, ষড়যন্ত্র চলছে নির্বাচনের বিরুদ্ধে। আন্দোলনের নামে ৭০-৮০টা গাড়ি পুড়িয়ে সরকার পতন ঘটাবেন? এই ধরনের আন্দোলন করে সরকারের পতন ঘটানো যাবে না। কোম্পানীগঞ্জে বিএনপি-জামায়াত ঘুমিয়ে আছে, তারা আরও ঘুমিয়ে থাকুক। তাদের পাহারা দেওয়ার জন্য আমরা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জেগে আছি।

শনিবার ১১ নভেম্বর সন্ধ্যায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশ শেষে একটি র‌্যালি বসুরহাট পৌরসভার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে বসুরহাট বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

তিনি এ সময় তার ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের জন্য ভোট চেয়েছেন।

এ বিষয়ে কাদের মির্জা বলেন, যুবলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড ওবায়দুল কাদের সাহেবের পক্ষে নির্বাচনী বিশাল জনসমাবেশে রুপান্তরিত হয়েছে। এই সমাবেশের মাধ্যমে আমাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। আমরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে ওবায়দুল কাদের সাহেবের জন্য ভোট ভিক্ষা চাইব। মানুষের কাছে গিয়ে শেখ হাসিনার উন্নয়নের কথা বলব।

টোকাই দিয়ে বিএনপি চোরাগোপ্তা হামলা চালাচ্ছে উল্লেখ করে কাদের মির্জা বলেন, মানুষ ১৩-১৪ সালে বিএনপি জামায়াতের অগ্নি সন্ত্রাস দেখেছে। ক্ষমতার জন্য মানুষ ও পুলিশ হত্যা করে তারা কি ক্ষমতায় যেতে পেরেছে? তখন পারে নাই এখনও পারবে না। মানুষ দেখেছে টোকাই দিয়ে বিএনপি চোরাগোপ্তা হামলা চালাচ্ছে। তাদের টাকা দিয়ে কিছু কিছু গাড়ি পোড়াচ্ছে। নেতারা আসেন না দেখি। সাত-আটজন ছাড়া বিএনপির আর নেতা নাই? তাহলে মন্ত্রী পরিষদ কি করবেন? অন্যরা যারা আছেন আসেন মাঠে। আপনাদের ঠেকাতে এই ছোট্ট উপজেলাই যথেষ্ট।

যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেলের সভাপতিত্বে এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, আওয়ামী লীগ নেতা মো. ইউনুস, হাসান ইমাম বাদল, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম তানভীর, পৌরসভা যুবলীগের সভাপতি শামসুদ্দিন নোমান, সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ হামিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহাজ উদ্দীন মামুন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ফখরুল ইসলাম রাহাত, পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রাসেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল মারুফসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা হয়। এর আগে দিবসের প্রথম প্রহরে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং জিরো পয়েন্টের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করেন।

আরও পড়ুন