• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ নভেম্বর, ২০২৩

চাটখিলে আ.লীগের শান্তি সমাবেশ

উপজেলা প্রতিনিধি, চাটখিল : দেশব্যাপী বিএনপি-জামায়াতের হরতাল ও অবরোধের নামে পুলিশ হত্যা, সাংবাদিক নির্যাতন, সন্ত্রাস, নৈরাজ্য ও অগ্নিসন্ত্রাসের প্রতিবাদে চাটখিলে শান্তি মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। একইসাথে হরতালের নামে প্রধান বিচারপতির বাসভবনে হামলাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনারও দাবি জানানো হয়।

রোববার (১২ নভেম্বর) সকালে চাটখিল উপজেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে নোয়াখালী-১ আসন থেকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রার্থী ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে একটি শান্তি মিছিল বের হয়। মিছিলটি চাটখিল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌরসভার সামনে এসে শেষ হয়।

পরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে চাটখিল পৌর আওয়ামী লীগের সভাপতি শাহজাহান খান বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেব বক্তব্য রাখেন, নোয়াখালী-১ আসন থেকে নৌকা প্রতীক প্রার্থী প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্ল্যা পাটোয়ারী, জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বাকী বিল্লাহ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু তাহের ইভু, খিলপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, বদলকোট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোলাইমান শেখ, নোয়াখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো মানিক, পাচগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হোসেন তরুনসহ সকল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক এবং স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বক্তারা হরতাল ও অবরোধের নামে সারাদেশে বিএনপি জামায়াতের নৈরাজ্য, অগ্নিসংযোগ, হত্যাকাণ্ড সহ বিভিন্ন সহিংসতার প্রতিবাদ জানান। দলের নেতাকর্মীদের মাঠে থেকে বিএনপি-জামায়াতের এ নৈরাজ্য মোকাবেলা করতে আহবান করেন বক্তারা। এছাড়াও যতোদিন বিএনপি-জামায়াত সাধারণ মানুষের জান-মাল নিয়ে খেলা করবে ততোদিন তাদের এধরনের সহিংসতা প্রতিরোধে আওয়ামী লীগের সকল নেতকর্মীকে প্রস্তুত থাকতে বলেন।

শান্তি সমাবেশে জাহাঙ্গীর আলম সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বিএনপি- জামায়াতের হরতাল ও অবরোধ প্রতিহত করার আহ্বান জানান। একই সঙ্গে সরকারের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য সবাইকে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান।

আরও পড়ুন