• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ নভেম্বর, ২০২৩

জমকালো আয়োজনে বিশ্ব মানবাধিকার ভিশনের ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদন : শিক্ষা, চিকিৎসা, বাসস্থান সহ মানুষের মৌলিক চাহিদাগুলোর অধিকার আদায়ের লক্ষ্যে প্রতিষ্ঠিত হয়েছে বিশ্ব মানবাধিকার মানবাধিকার ভিশন।
সংগঠনটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে মানুষের মৌলিক অধিকার আদায়ের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। ১০ নভেম্বর বিশ্ব মানবাধিকার ভিশনের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী। এ উপলক্ষে শুক্রবার সকাল দশটা থেকে দিনব্যাপী রাজধানী ঢাকার হাইকোর্ট অডিটোরিয়ামে নানা কর্মসূচি পালিত হয়।

বিশ্ব মানবাধিকার ভিশনের চেয়ারম্যান ও ফরাজী হাসপাতালের হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার এম মোক্তার হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতিহাসবিদ ড. সৈয়দ আনোয়ার হোসেন।
অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর ও সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধূরী। অনুষ্ঠান উদ্বোধন করেন বিশ্ব মানবাধিকার ভিশনের মহাসচিব মোঃ হারুন উর-রশিদ।

এসময় বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব মানবাধিকার ভিশনের প্রতিষ্ঠাতা মোঃ সালাহ্উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ব মানবাধিকার ভিশনের স্থায়ী কমিটির সদস্য মোঃ হুমায়ুন কবীর হারুন, বক্তব্য রাখেন বিশ্ব মানবাধিকার ভিশনের গভর্নর আবু হাসান চৌধুরী প্রিন্স, সিনিয়র ডেপুটি গভর্নর মোঃ ফিরোজ আলম সুমন, বিশেষ প্রতিনিধি ও ঢাকা বিভাগের সভাপতি মোঃ জয়নাল আবেদীন, ঢাকা মহানগর উত্তর এর সাধারণ সম্পাদক মোঃ রায়হান।

এছাড়াও বিশ্ব মানবাধিকার ভিশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি, জাতীয় স্থায়ী কমিটি, আজীবন সদস্য ও শাখা কমিটির নেতৃবৃন্দগণসহ বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট রাজনীতিবিদ, সাংবাদিক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
সকালে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর আলোচনা সভা, কেক কাটা এবং সর্বশেষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরও পড়ুন