• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৫ নভেম্বর, ২০২৩

রাজধানীতে তিন বাসে আগুন

বিএনপি ও বিরোধী রাজনৈতিক দলগুলোর ডাকা পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হবে বুধবার ভোর ৬টা থেকে। তার আগেই মঙ্গলবার রাতে (রাত ১১টা পর্যন্ত) রাজধানীতে তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। ধারণা করা হচ্ছে, অবরোধের সমর্থনে এসব বাসে আগুন দেওয়া হয়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম জানান, মঙ্গলবার রাত ৯টা ২৮ মিনিটে মিরপুর-১০ নম্বর এলাকায় বিআরটিসির একটি বাসে আগুন লাগে। খবর পেয়ে মিরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, রাত ৮টা ২৫ মিনিটে মিরপুর-১ নম্বরের নবাবের বাগে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ওই দুই বাসের আগুন নির্বাপণ করে। এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও তাদের শরিকরা। তারপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা। গত দুই দিন ১১ ও ১২ নভেম্বর চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ পালন করা হয়। এরপর আজ (মঙ্গলবার) একদিনের বিরতি দিয়ে বুধবার থেকে শুরু হচ্ছে পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ।

আরও পড়ুন