• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৬ নভেম্বর, ২০২৩

নোবিপ্রবিতে জাতীয় কৃষি দিবস উপলক্ষে ল্যাব উদ্বোধন

নোবিপ্রবি প্রতিনিধি : জাতীয় কৃষি দিবস-২০২৩ উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কৃষি বিভাগে অত্যাধুনিক ল্যাব উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। বুধবার ১৫ নভেম্বর ২০২৩ নোবিপ্রবি কৃষি বিভাগের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অত্যাধুনিক ল্যাব উদ্বোধন করেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ও কৃষি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতিকুর রহমান ভূঞার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি বিভাগের অধ্যাপক ড. গাজী মোঃ মহসিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট ড. মেহেদি হাসান রুবেল, ডেপুটি রেজিস্ট্রার জনাব মোহাম্মদ জসীম উদ্দিন, ডেপুটি রেজিস্ট্রার জনাব খালেদ মেহেদী হাসানসহ কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘এত সুন্দর দুটি ল্যাব উদ্বোধন করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। আশা করবো, এই ল্যাবসমূহের যন্ত্রপাতি তোমরা যত্নের সাথে ব্যবহার করবে। ল্যাবকে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখবে। জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো নিয়মানুবর্তিতা। নিয়ম মেনে পারিবারিক শিক্ষা কাজে লাগাবে, তবেই তোমরা সফল হবে। সুন্দর আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

আরও পড়ুন

  • ক্যাম্পাস এর আরও খবর