• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩

বসুরহাট পৌর বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা

এএইচ এম মান্নান মুন্না, উপজেলা প্রতিনিধি, কোম্পানীগঞ্জ : কোম্পানীগঞ্জ উপজেলার সুনামধন্য সকল পেশার মানুষের আর্থিক সঞ্চয় প্রতিষ্ঠান বসুরহাট পৌর বহুমুখী সমবায় সমিতি লি: এর ২৯তম বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় বসুরহাট নির্ঝর কনভেশন হলে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা। বক্তব্য রাখেন অত্র সমিতির সদস্য বসুরহাট দোকান মালিক সমিতির সাবেক সভাপতি সুলতান নাছির উদ্দীন মুন্না।

এ সময় সমিতির সাধারণ সম্পাদক মোঃজাহাঙ্গীর আলম বিএসসি শুভেচ্ছা বক্তব্য ও বিগত ২৮তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, বাৎসরিক রিপোর্ট, অভ্যন্তরীণ নিরীক্ষা কমিটির প্রতিবেদন, ২০২২-২৩অর্থ বৎসরের বার্ষিক অডিট রিপোর্ট এবং ২০২৩-২০২৪ অর্থ বছরের বাজেট পেশ করেন।

সমিতির হিসাব রক্ষক মোঃ মমিনুল হক’র সঞ্চালনায় সম্পূরক বাজেটের ওপর বক্তব্য রাখেন, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর সাবেক সভাপতি ও বসুরহাট পৌরসভার প্যানেল মেয়র নুর হোসেন ফরহাদ, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লি:এর সাবেক সভাপতি বেলায়েত হোসেন, সদস্য ওমর ফারুক প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন,সমিতির সহ সভাপতি মহিন উদ্দিন, সমিতির পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম, সিরাজ আলম, আবদুল্লাহ আলন মামুন, আলা উদ্দীন, আহছান উল্যাহ আলো মো: সাহাব উদ্দিনসহ সাধারণ সদস্যরা।
বক্তব্য শেষে ২০২৩-২০২৪ অর্থ বছরে ৮ কোটি টাকা মূলধন জাতীয় বাজেট ও ৬৫ লক্ষ টাকার রাজস্ব জাতীয় বাজেট পেশ করা হলে উপস্থিত সকল সদস্যদের কণ্ঠ ভোটে অনুমোদন দেয়া হয়।

শেষে ২০২২-২০২৩ অর্থ বছরের সর্বোচ্চ শেয়ার ক্রয় জমার উপর ৬ জন সদস্যকে ও সঞ্চয় আমানত জমার ওপর ২৭০জন মোট ২৭৬ জনকে কে সম্মাননা পুরস্কার প্রদান এবং ৫০ জন উপস্থিত সদস্যদের র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অপর দিকে সাধারণ সভায় উপস্থিত ৬শ’ সদস্যের মাঝে ৫শ’ টাকা করে ৩ লক্ষ টাকা নগদ বিতরণ করা হয়।

এছাড়া ও ২০২২-২০২৩ অর্থ বছরে অর্জিত লভ্যাংশ শেয়ারের ওপর ১২ শাতংশ হারে ১৬ লক্ষ ৯৫ হাজার ৩’শ ৬৬ টাকা, সঞ্চয় আমানত এর ওপর ১১ শতাংশ হারে ১৭ লক্ষ ৮১ হাজার ৪শ’ ৫১টাকা সর্ব মোট ৩৪ লক্ষ ৭৬ হাজার ৮শ’ ১৭ টাকা বিতরণ করা হয়।

আরও পড়ুন