• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২১ নভেম্বর, ২০২৩

যুবনেতা মোহাম্মদ আবদুল হাই নোয়াখালী-১ থেকে মনোনয়ন প্রত্যাশী

নিউজ ডেস্ক : যুবলীগ নেতা মোহাম্মদ আবদুল হাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় সংসদের ২৬৮ নং নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ি) সংসদীয় আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তিনি সোনাইমুড়ি উপজেলার ৭নং বজরা ইউনিয়নের বদরপুর গ্রামের এক ঐতিহ্যবাহী মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। ছাত্রজীবন থেকে ত্যাগী ও পরিশ্রমী রাজনৈতিক কর্মী মোহাম্মদ আবদুল হাই বর্তমানে আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক।

ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি থেকে শুরু কলেজ চৌমুহনী সরকারি এস এ কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং পরবর্তীতে নোয়াখালী জেলা ছাত্রলীগ ও যুবলীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদ্য সাবেক সহ-সম্পাদক হিসেবেও তিনি ঢাকা মহানগর যুবলীগেঅনন্য সাধারণ ভূমিকা পালন করেছেন।

এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করার জন্য তাঁর বহুমূখী ভূমিকা রয়েছে। এলাকায় পাঠাগার স্থাপন, ছাত্র-ছাত্রীদেরকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক বই বিতরণ করে একটি প্রজন্মকে বইমুখী ও স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করা তাঁর অনন্য সাধারণ কাজ। এ ছাড়া বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানে ব্যক্তিগত প্রচেষ্টায় অনুদানের মাধ্যমে ব্যাপক সামাজিক সুনাম অর্জন করেছেন তিনি।

তাঁর পরিবার থেকে তাঁর বড় ভাই মুক্তিযোদ্ধ মোহাম্মদ রফিক উল্লাহ ও দুই ভাতিজা মোট ৩ জন মুক্তিযোদ্ধা মহান মুক্তিযুদ্ধের সময় এলাকায় জীবন বাজী রেখে মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে। মোহাম্মদ আবদুল হাই বলেন, জননেত্রী শেখ হাসিনা তাঁকে মনোনয়ন প্রদান করলে তিনি নোয়াখালী-১ আসনটি জননেত্রীকে উপহার দিতে জীবনপণ লড়াই করবেন।

আরও পড়ুন