• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২১ নভেম্বর, ২০২৩

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক কমিটির প্রদীপ প্রজ্বলন

উপজেলা প্রতিনিধি, সদর : সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির দিক-নির্দেশনা অনুযায়ী নোয়াখালী জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক কমিটি, ইজরায়েলের বর্বরচিত হামলায় প্যালেস্টাইনের নারী ও শিশুদের নির্বিচারে হত্যার প্রতিবাদে প্রদীপ প্রজ্বলনের আয়োজন করা হয়।

একই সাথে বাংলাদেশে রাজনীতির নামে জ্বালাও পড়াও করায়, যারা আহত ও নিহত হয়েছেন, তাদের স্মরণ করা হয়। প্রদীপ প্রজ্বলন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট নোয়াখালী জেলা শাখার আহ্বায়ক কমিটির সম্মানিত আহবায়ক এডভোকেট দেলোয়ার হোসেন মিন্টু। অনুষ্ঠানে নোয়াখালী জেলার ৪৪টা সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সঞ্চালনা করেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সদস্য সচিব -মিজানুর রহমান বিপ্লব। উপস্থিত ছিলেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ম-আহবায়ক আলাউদ্দীন সুজন সহ প্রায় ৪৭ জন সদস্য উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সকলেই প্যালেস্টাইনের দখলকৃত ইজরায়েলের বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক এডভোকেট দেলোয়ার হোসেন মিন্টু বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় এই আমেরিকা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থান নিয়ে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে ৭ম নৌ বহর পাঠিয়েছে, তখনও ইজরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদ বাংলাদেশের বিরুদ্ধে ছিলো।
বর্তমানে বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচনেও আমেরিকা অসাংবিধানিক ও বেআইনি হস্তক্ষেপ চালাচ্ছে। এই নির্বাচন বাংলাদেশের নির্বাচন, এদেশের অভ্যন্তরিন বিষয়। তবুও তাদের কত অসাংবিধানিক ততপরতা!

আমরা কেন্দ্রীয় সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতাগণের সাথে একাত্মতা প্রকাশ করে ইজরায়েলের বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই এবং বাংলাদেশে রাজনীতির নামে যারা আগুন সন্ত্রাস নৈরাজ্য করে, মানুষ পোড়ায় ও হত্যা করে তাদের স্মরণ করে সমবেদনা জ্ঞাপন করেন। এমন অপ্রীতিকর ঘটনার হেতাদের আইনের আওতায় আনার জোর দাবি জানান।

আরও পড়ুন