• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ নভেম্বর, ২০২৩

তফসিল দশদিন পেছানোর দাবি সম্মিলিত ইসলামী ঐক্যজোটের

নিউজ ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২০০ আসনে প্রার্থী দিয়ে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে সম্মিলিত ইসলামী ঐক্যজোট। সোমবার (২৭ নভেম্বর) দুপুর সাড়ে বারোটায় জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে এক সংবাদ সম্মেলনে এমন সিদ্ধান্তের কথা জানান এ সংগঠনের নেতারা। তবে নির্বাচন কমিশন যদি তফসিলের সময় ১০দিন বাড়িয়ে দেন তাহলে ৩০০ সনেই প্রার্থী দিয়ে নির্বাচন করা হবে বলেও জানান তারা।

সম্মেলনে বক্তব্য দেন সম্মিলিত ইসলামী ঐক্যজোটের মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান। তিনি বলেন, এ দুঃসময়ে দেশের স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষায় এবং সংবিধান ও গণতন্ত্রের ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখার জন্য নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। শান্তিপূর্ণ ও অংশগ্রহণমূলক নির্বাচনে সম্মিলিত ইসলামী ঐক্যজোটের ২০০ প্রার্থী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে।

তিনি বলেন, গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় রাখতে এবং দেশকে বিপদের হাত থেকে রক্ষা করার স্বার্থে আমাদের সবার নির্বাচনে অংশগ্রহণ করা জরুরি। বিএনপিসহ সব নিবন্ধিত দলকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বানও জানান তিনি।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনের কাছে তফসিল ১০দিন পেছানোর দাবি জানাচ্ছি। যাতে করে এখনও যারা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তে উপনীত হতে পারেননি তারা ভেবে দেখতে পারেন এবং প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল করতে পারেন।
একইসঙ্গে বিএনপি-জামায়াত নির্বাচনে না আসলেও নির্বাচন সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং শান্তিপূর্ণ হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা বিএনপিসহ সব নিবন্ধিত রাজনৈতিক দলকে দেশ এবং গণতন্ত্র রক্ষার স্বার্থে নির্বাচনে অংশগ্রহণ করার আহ্বান জানাই।

এসময় সম্মিলিত ইসলামী ঐক্যজোটভুক্ত দল বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর-ই-শরীয়ত মাওলানা আবু জাফর কাসেমী, নেজামে ইসলাম বাংলাদেশের চেয়ারম্যান মাওলানা হারিছুল হক, বাংলাদেশ জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মাওলানা ইয়ামিন হোসাইন আজমী, বাংলাদেশ ইসলামিক লিবারেল পার্টির চেয়ারম্যান মাওলানা আতাউর রহমান আতিকী, বাংলাদেশ মুসলিম জনতা পার্টির চেয়ারম্যান মাওলানা আজিজুর রহমান, বাংলাদেশ ইসলামিক ডেমোক্রেটিক ফোরামের চেয়ারম্যান অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম এবং বাংলাদেশ ইউনাইটেড ইসলামিক পার্টির চেয়ারম্যান মাওলানা ইসমাইল হোসাইন।

আরও পড়ুন