• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩

সেনবাগে গরুর মাংসের দামের বৈষম্য নিয়ন্ত্রণে মাঠে নামলেন ভাইস চেয়ারম্যান

সেনবাগ থেকে মোঃ হারুন : সেনবাগে গরুর মাংসের দামের বৈষম্য নিয়ন্ত্রণে মাঠে নামলেন উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গোলাম কবির। গতকয়েক দিন যাবত সেনবাগ উপজেলার বিভিন্ন বাজারে গরুর মাংস বিভিন্ন দামে বিক্রি হচ্ছে।

এই নিয়ে গত দুই তিন সাংবাদিক হারুনের লেখালেকিতে বিষয়টি প্রশাসনের নজরে আসে। গতকাল সাংবাদিক হারুন তার ফেসবুক লেখেন ” কমে গেলো গরুর গোস্তের দাম, সেবারহাটে প্রতি কেজি গরুর গোস্ত ৬০০/-টাকা,কানকিরহাটে ৬৫০/- টাকা,সেনবাগ বাজারে ৬৭৫/- টাকা বিক্রি হচ্ছে।” সাংবাদিক হারুন সেনবাগে গরুর মাংসের দামের বৈষম্য নিয়ন্ত্রণে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। বিষয়টি সেনবাগ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবিরের নজরে আসলে তিনি সেনবাগ উপজেলার বিভিন্ন বাজারে মাংস ব্যবসায়ীদের কাছে ফোন করে খোঁজ খবর নেন। পর্যালোচনা করে দেখেন সেনবাগের অন্যান্য বাজার থেকে সেনবাগ পৌর শহরে গরুর মাংসে দাম বেশী তখন তিনি সাথে সাথে অফিস থেকে বাহির হয়ে সরাসরি সেনবাগ কাঁচা বাজারে গরুর মাংসের দোকানে যান মাংস ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং সেনবাগের অন্যান্য বাজার চেয়ে সেনবাগ বাজারে কেন গরুর মাংসের দাম বেশী, তা তিনি জানতে চান, পরে ৬৫০/- টাকা করে গরুর মাংস বিক্রি করতে তিনি ব্যবসায়ীদের অনুরোধ করেন।

এরপর তিনি সেনবাগের কাঁচা বাজার ও মাছ বাজারে গিয়ে মাছ তরকারির দাম যাচাই করেন, তিনি মাছ বাজারে গিয়ে বলেন – সেনবাগ বাজারে দীর্ঘদিন যাবত মাছ ব্যবসায়ীদের সেন্ডিকেট রয়েছে, সেনবাগ বাজারে মাছ ব্যবসায়ীদের সিন্ডিকেট না করার অনুরোধ করেন। এরপর তিনি আলু,পেঁয়াজ শুকনা মরিচ, ডিম ও বিভিন্ন ফলের দর দাম যাচাই করেন।

উল্লেখ্য গত সপ্তাহে সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল সেনবাগ পৌর শহরের মাংস ব্যবসীদের নিয়ে একটি বৈঠক করে গরুর মাংস ৬৫০/- করে বিক্রি করার সিদ্ধান্ত করে দেন কিন্তু মাংস ব্যবসায়ী ৬৫০/- টাকা বিক্রি না করে ৬৭৫/- টাকা বিক্রি করছেন।

আরও পড়ুন