• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩

হাতিয়ায় নৌকা পেলেন মোহাম্মদ আলী, মিছিলে-শ্লোগানে মুখরিত এলাকা

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : নোয়াখালী-৬ আসন (হাতিয়া) থেকে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী। রোববার (২৬ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এখবরে মিছিলে-শ্লোগানে মুখরিত পুরো হাতিয়া দ্বীপ। আনন্দ ভাগাভাগি করতে মিষ্টিমুখ করাচ্ছেন একজন অন্যজনকে।

জানা যায়, ১৯৮৬ সালে সর্বকনিষ্ঠ সংসদ সদস্য হিসেবে নোয়াখালী-৬ হাতিয়া থেকে মহান সংসদে যান মোহাম্মদ আলী। দীর্ঘ তিন যুগের বেশি সময় ধরে হাতিয়ায় রাজনীতিতে মোহাম্মদ আলী গুরুত্বপূর্ণ ব্যক্তি। ২০০৯ সালে নৌকার প্রার্থী হয়েও নির্বাচনে অংশ নিতে পারেননি তিনি। পরে ২০১৪ ও ২০১৮ সালে স্ত্রী আয়েশা ফেরদাউস নৌকার মনোনয়ন নিয়ে সংসদ সদস্য হয়েছিলেন। রোববার (২৬ নভেম্বর) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মোহাম্মদ আলীর মনোনয়ন দেওয়ার খবর নির্বাচনী এলাকা হাতিয়ায় ছড়িয়ে পড়ে। দলীয় মনোনয়ন পাওয়ায় আনন্দ প্রকাশ করতে দেখা গেছে হাতিয়া উপজেলা আওয়ামী লীগসহ, সহযোগী সংগঠনের নেতাকর্মীদের। পরে নেতা-কর্মীরা মিষ্টি বিতরণ করেন। হাতিয়ায় প্রত্যেক বাজারেও দলীয় কর্মী-সমর্থকরা আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করে।

দ্বীপের বিচ্ছিন্ন ইউনিয়ন নিঝুমদ্বীপে মোহাম্মদ আলীর পক্ষে বিশাল মিছিলে করেছে স্থানীয় জনগণ। নিঝুমদ্বীপের চেয়ারম্যান মো. নুরুল আফছার দিনাজ বলেন, ১৯৮৬ সাল থেকে ৩৭ বছর আলী সাহেব জীবনের পুরোটা সময় তিনি সবটুকু সুখ দুঃখের ভাগ এই দ্বীপাঞ্চলের মানুষের কাছে বিলিয়ে দিয়েছেন। তার কাছে দলের নেতাকর্মীদের চেয়ে সাধারণ মানুষের অগ্রাধিকার বেশি। সাড়ে সাত লক্ষ মানুষের সবচেয়ে বড় নিরাপদ আশ্রয়স্থল তিনি ।

ঠিক এরকম শতশত উপমা দিয়েও যার কৃতিত্ব শেষ করা সম্ভব নয়। আসন্ন নির্বাচনে হাতিয়া উপজেলা গনমানুষের নেতা মোহাম্মদ আলী সাহেব নৌকার মনোনয়ন পাওয়ায় আমাদের নিঝুম ইউনিয়নের আনন্দ মিছিল বের হয়েছে।

হরণী ইউনিয়ন আওয়ামী যুবলীগ সিনিয়র সহ-সভাপতি আকবর হোসেন বলেন, মোহাম্মদ আলী সাহেব হাতিয়ার মানুষের আবেগ। এই দ্বীপ অবহেলিত ছিল। তিনি আলোকিত করেছেন। আজ সারাবিশ্বে হাতিয়ার সুনাম ছড়িয়ে পড়েছে। মোহাম্মদ আলী সাহেব সোনার চামচ মুখে দিয়ে জন্ম হওয়া মানুষ হলেও কখনো দ্বীপের অসহায় মানুষকে ছেড়ে যায়নি। বিপদে আপদে দুর্যোগে দুঃসময়ে তিনি দ্বীপবন্ধু হয়ে আমাদের পাশে আছেন। তিনি নৌকার নমিনেশন পাওয়ায় তাই আজ সাধারণ মানুষকে মিষ্টি নাস্তা করানো হয়েছে।

হাতিয়া উপজেলা হিন্দু বৌদ্ব খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি গোপী মজুমদার কনক বলেন, আজ পুরো হাতিয়া মুখরিত এবং আনন্দিত। মোহাম্মদ আলী সাহেব দ্বীপ বন্ধু। নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য পদে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নৌকার প্রার্থী মোহাম্মদ আলীকে মনোনয়ন দেওয়ায় আওয়ামী লীগের মাননীয় সভাপতি জননেত্রী শেখ হাসিনা মহোদয়, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সংসদীয় মনোনয়ন বোর্ডের সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মোহাম্মদ আলী বলেন, আমি হাতিয়ার সাথে সব ছিলাম। এই দ্বীপের মানুষের পাশে আমৃত্যু থাকতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিয়েছেন তাই আমি অনেক কৃতজ্ঞ। শান্তির জনপদ হাতিয়ায় নৌকাকে জয়যুক্ত করে বঙ্গবন্ধুকন্যার হাতকে শক্তিশালী করতে চাই।

নোয়াখালী-৬ (হাতিয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদাউস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীসহ ৫ জন।

আরও পড়ুন

  • নির্বাচন এর আরও খবর