• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩

নোয়াখালী-৩ আসনে স্বতন্ত্র এমপি প্রার্থী মিনহাজ আহাম্মেদ জাবেদ

মোস্তফা কামাল স্বপন, উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে স্বতন্ত্র এমপি প্রার্থী হচ্ছেন মিনহাজ আহাম্মেদ জাবেদ। তার প্রার্থীতার কথা জানার পর উপজেলার সর্বস্তরের জনগনের মাঝে আনন্দের ধারা প্রবাহিত হচ্ছে। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও তৃণমূল নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ খেটে খাওয়া মানুষ পর্যন্ত শুকরিয়া আদায় করছেন। যে ব্যক্তি এমপি মিনিস্টার না হয়েও বেগমগঞ্জের সর্বস্তরের কাঁচা রাস্তা গুলো পিছ ঢালা কালো রাস্তায় পরিণত করেছেন তাকে এবার তাদের নেতা হিসেবে পাচ্ছেন বলে বেগমগঞ্জের ৫নং ছয়ানী ইউনিয়নের খালিশপুর প্রত্যন্ত অঞ্চলের জনৈক আব্দুল গোফরান (৭০) জানান, জাবেদ সাহেব তাদের ইউনিয়নের রাস্তা ঘাটের যতটুকু কাজ করছেন এরপরে বিগত ১৫ বছরে আর কেউ হাত দেন নাই। ১ ওড়া মাটিও কেউ পেলেন নাই।

কিন্তু রাস্তা ঘাট ভেঙ্গেছে আমরা হতভাগারা সংস্কার টুকু পর্যন্ত পেলাম না। অথচ পাশের উপজেলা নোয়াখালী সদর আসনের সকল রাস্তাঘাট ব্রিজ কালভার্ট চকচক করতেছে। ৪নং আলাইয়ারপুর ইউনিয়নের কৃষকলীগ নেতা আব্দুল ওহাব সিরাজ বলেন, জাবেদ সাহেব এমপি না হয়েও এলাকার সর্বস্তরের মানুষের সুবিধার জন্য বিভিন্ন রাস্তাঘাট পাকা করেছেন। তিনি হিসাব দেন শুধু ৪নং আলাইয়ারপুর ইউনিয়নে পাকা রাস্তা করেছেন ৫৮কিঃ মিঃ। যাহা বিগত ১৫ বছরে আমাদের দলীয় এমপি সাহেব একটু ঘুরিয়ে দেখেন নাই। আব্দুল ওহাব সিরাজ আরো জানান, বিগত ১৫ বছরে এমপি মহোদয় শুধু ইউনিয়ন নেতা বানাইছেন কাজ করেন নাই। আর এক নেতার পিচে আরেক নেতাকে লাগিয়ে দিয়েছেন। হাইব্রিড কর্মীদের দিয়ে এলাকায় সুযোগ-সুবিধা প্রদান করেছেন।

তিনি বলেন, বিগত ১৫ বছরে আমার ইউনিয়নে আওয়ামী লীগের কোন কর্মী তৈরী হয় নাই যে আমরা মরে গেলে আওয়ামী লীগের কথা বলবে। অথচ স্বাধীনতার পর আর কোন সরকার এত উন্নয়ন করেছে যাহা সারা দুনিয়াতে প্রসংশিত হয়েছে। বাংলাদেশে উন্নয় আজ বহিঃবিশ্বে রোল মডেল। ১নং আমান উল্যাপুর কাছিহাটা গ্রামের স্বেচ্ছাসেবক লীগের ওয়ার্ড পর্যায়ের নেতা বেল্লাল হোসেন এই প্রতিবেদককে জানান, আমাদের কাছিহাটা গ্রামে যে কয়টা রাস্তাঘাট ব্রিজ কালভাট এবং উন্নয়ন দেখেন তাহা মিনহাজ আহম্মেদ জাবেদ ভাইয়ে করে গেছেন। এর পর আমরা আমাদের এমপি সাহেব থেকে ১ কিঃমিঃ রাস্তা ও আনতে পারি নাই।

তিনি আরো জানান, বিগত বছর গুলোতে আমরা যারা জ্ঞান হওয়ার পর থেকে বঙ্গবন্ধুর আদর্শে জননেত্রী শেখ হাছিনার কর্মী ছিলাম তারা সবাই বিগত বছর গুলোতে উপেক্ষিত ছিলাম। তিনি আরো জানান, মিনহাজ আহম্মেদ জাবেদ ভাই প্রার্থী হবে শুনে জামাত-বিএনপি ও সাধারণ লোকজন বলেন, উন্নয়নের জন্য এলাকার শান্তির জন্য আমরা নির্বিশেষে সবাই জাবেদ ভাইয়ের ভোট করবো। ৩নং জিরতলী ইউনিয়নের আওয়ামী সমর্থক পারভীন বেগম (৪৩) জানান, আমরা মহিলারা রাস্তাঘাট ব্রিজ কালভার্ট যা কিছু দেখেছি জাবেদ সাহেবের করছে আজ গত কয়েক বছর যে রাস্তা গুলো ভেঙ্গে গেছে সরকার দলীয় এমপি সাহেব কোন সংস্কার ও করেন নাই।

তিনি আরো জানান, বর্তমান এমপি হাইব্রিড ও মৌসমী লীগ কর্মীদের দ্বারা কাজ করান আমাদের ত্যাগী নেতা কর্মীদের কোন মূল্যায়ন নাই। জাবেদ সাহেব এমপি না হয়েও দলের সাধারন লোকজনের খবর রাখেন, এবার আর অন্ধের মত মার্কা দেখে ভোট দিবনা ভোট দিব তো যোগ্য ও উন্নয়ন বান্ধব লোককে ভোট দিব। বেগমগঞ্জের উন্নয়ন বলতে একটি ছবি ভেসে আসে তা হলো মিনহাজ আহম্মেদ জাবেদ ভাই মার্কা তাহা যেটাই হউক।

আরও পড়ুন

  • নির্বাচন এর আরও খবর