• ঢাকা
  • শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ ডিসেম্বর, ২০২৩

অবরোধের সমর্থনে মাইজদীতে বিএনপির বিক্ষোভ মিছিল

উপজেলা প্রতিনিধি, সদর : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকার গঠন ও কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে বিএনপির ডাকা নবম দফার ৪৮ ঘণ্টার অবরোধের সমর্থনে দ্বিতীয় দিনে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি।

সোমবার (৪ ডিসেম্বর) সকালে জেলা শহরের হাসপাতাল সড়কে এই বিক্ষোভ মিছিল করা হয়। এসময় অবরোধকারীরা তাদের দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দেন। উপস্থিত নেতৃবৃন্দ খালেদা জিয়াসহ সব কারাবন্দী নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। এছাড়া দাবি আদায় না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি বলেন, সরকার প্রহসনের তফসিল ঘোষণার মাধ্যমে ৭ জানুয়ারি নির্বাচনের নামে যে সিদ্ধান্ত নিয়েছে এদেশের ছাত্রসমাজ তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। এদেশের মানুষ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চায়। এদেশের মানুষ গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে চায়। জনগণের সাময়িক অসুবিধা হলেও, দেশ ও জনগণের স্বার্থে ছাত্রসমাজ ও দেশবাসীকে অবরোধ সফল করার আহ্বান জানান এ নেতা।

বিক্ষোভ মিছিলে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ জেলা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সুধারাম মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জায়েদুল হক রনি বলেন, পুলিশের চোখ ফাঁকি দিয়ে একটা মিছিল বের হয়। পুলিশ যাওয়ার পর পিকেটাররা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।

আরও পড়ুন