• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ ডিসেম্বর, ২০২৩

বৃহত্তর নোয়াখালী প্রবাসী সমবায় সমিতির সভাপতি অপু সাধারণ সম্পাদক শহিদুল

বিশেষ প্রতিনিধি : বৃহত্তর নোয়াখালীর প্রবাসীদের নিয়ে ২০২১ সালের পহেলা জানুয়ারি গঠিত হয় “বৃহত্তর নোয়াখালী প্রবাসী সমবায় সমিতি। এই সমিতির মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো সমিতির সদস্যসহ প্রবাস ফেরত জীবনে প্রবাসীদের আর্থিক সচ্ছলতা দান ও তাদের জন্য নিরাপদ কর্মসংস্থান গড়ে তোলা।

সমিতি প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়। এরমধ্যে এই সমিতির প্রবাসী সদস্যদের অর্থে নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় এক খন্ড জমি কেনা হয়। যেখানে স্থাপিত হবে বহুতল ভবন। পরবর্তীতে আরো বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা পরিকল্পনা রয়েছে বলে জানান সমিতি কর্তৃপক্ষ। ইতিমধ্যে বৃহত্তর নোয়াখালী প্রবাসী সমবায় সমিতির পরিচালনা পরিষদের ২০২৪-২০২৫ অর্থ বছরের নির্বাচন অনুষ্ঠিত হয়।

গত ৩০ নভেম্বর রাত ৯টা থেকে ১ডিসেম্বর পর্যন্ত অনলাইন ভোটিং সিস্টেমে এই ভোট গ্রহন চলে। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার কানাডা প্রবাসী নুর নবী রশীদের নেতৃত্বে সৌদি প্রবাসী মোঃ ইউসুফ এবং ইউএই প্রবাসী মোঃ আব্দুল ওয়াহাব কমিশনার হিসেবে থেকে সফলতার সাথে অবাধ ও সুষ্ঠ একটি নির্বাচন উপহার দেন।

নানান উৎসাহ উদ্দীপনার মধ্যে ভোট গ্রহন শেষে ২ ডিসেম্বর রাত ১০টায় নির্বাচনী ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার নুর নবী রশীদ। সর্বমোট ৯৪জন ভোটারের মধ্যে ৯০টি ভোট কাস্টিং হয়। এতে সভাপতি পদে কাতার প্রবাসী মোঃ ফয়েজুল ইসলাম (অপু) ৫৮ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারন সম্পাদক পদে মরিশাস প্রবাসী মোঃ শহিদুল ইসলাম (শহিদ) ৫৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

সহ-সভাপতি পদে সৌদি প্রবাসী মিজানুর রহমান ৪৮ ভোট ও ফ্রান্স প্রবাসী রিয়াজ উদ্দিন ২২ ভোট পেয়ে নির্বাচিত হন। যুগ্ন সম্পাদক পদে সৌদি প্রবাসী নুর আলম ৭৯ ভোট পেয়ে নির্বাচিত হন।

বাকি ১৬টি পদের সবাই বিনা প্রতিদ্বন্দ্বীতায় বিজয়ী হন। তারা হলেন যথাক্রমে- সাংগঠনিক সম্পাদক পদে কাজী সামছুদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক পদে নুর ইসলাল পলাশ, কোষাধ্যক্ষ পদে রবিউল হাসান বিজয়, হিসাবরক্ষক পদে দিদারুল হক, পরিদর্শক পদে মোহাম্মদ উল্লাহ্, সহ পরিদর্শক পদে আব্দুল হাই সজল, প্রচার সম্পাদক নুর উদ্দিন, সহ প্রচার সম্পাদক ফজলে রাব্বি। নির্বাহী সদস্য পদে নুরুল আফসার, সাইফুল ইসলাম, নুর মোহাম্মদ।

নির্বাচনকালীন সময়ে সমিতির কাযক্রম সুন্দরভাবে পরিচালনাতে বিশেষ অবদান রাখেন প্রধান উপদেষ্টা মোঃ শাহ আলম, উপদেষ্টা জিয়াউর রহমান, উপদেষ্টা নজরুল ইসলাম, উপদেষ্টা ফিরোজ আলম, উপদেষ্টা নুরুল আফছার।

এই সমিতির মাধ্যমে ভবিষ্যতে প্রবাসীদের জন্য দারুণ কিছু উদ্যোগের কথ জানান সমিতির পরিচালনা পরিষদ। যার মাধ্যমে প্রবাসীরা প্রবাস পরবর্তী জীবনে আর্থিকভাবে ব্যাপক উপকৃত হবে জানানো হয়।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর