• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৫ ডিসেম্বর, ২০২৩

শতাধিক শিক্ষার্থীকে বই উপহার দিলেন পুলিশ সুপার

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ :বেগমগঞ্জে শতাধিক শিক্ষার্থীকে বই উপহার দিলেন জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম। পুলিশ সুপারের হাত থেকে বই পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে উপজেলার কাদিরপুর ইউনিয়নে ঘাটলা উচ্চ বিদ্যালয়ে এসব বই বিতরণ করা হয়।

জানা গেছে, পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামের ‘জাগ্রত হোক বিবেকবোধ’ নামের একটি বই বেশ সাড়া ফেলেছে। এর আগে ‘করোনাকালে মানবিক পুলিশ’ বইটিও বেশ সাড়া ফেলে। রোববার (৩ ডিসেম্বর) বিকেলে কাদিরপুর ইউনিয়নে ঘাটলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বইয়ের প্রতি আগ্রহ তৈরি করতে তিনি শতাধিক বই উপহার

প্রদান করেন। বই পেয়ে শিক্ষার্থীরা মহাখুশি।
দশম শ্রেণির আবদুল্লা আল মামুন নামের এক শিক্ষার্থী বলেন, পুলিশ সুপার স্যার যতক্ষণ বক্তব্য দিয়েছেন আমরা মনোযোগ সহকারে বক্তব্য শুনেছি। অসাধারণ মানুষ তিনি। আমাদের জীবনে চলার পথে অনেক পরামর্শ দিয়েছেন তিনি। সবশেষে তিনি আমাদের ‘জাগ্রত হোক বিবেকবোধ’ বইটি উপহার দিয়েছেন। আমরা মহাখুশি।

সালমা আক্তার নামের দশম শ্রেণির আরেক শিক্ষার্থী বলেন, একটা বই আমাদের বিবেককে নাড়া দিতে পারে। সেই বইটি হলো ‘জাগ্রত হোক বিবেকবোধ’। এসপি স্যার বইটি উপহার দিয়েছেন। আমরা অনেক আনন্দিত যা ভাষায় প্রকাশ করে শেষ করা যাবে না।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, স্কুলে আসা যাওয়ার পথে ছাত্র-ছাত্রীদের যে কোন সময় সুবিধা অসুবিধায় কিংবা অপ্রীতিকর ঘটনা রোধে নেয়াখালী জেলা পুলিশ সার্বক্ষণিক পাশে থাকবে। ভয় পেলে চলবেনা,ভয়কে জয় করে আমাদের সবাইকে দেশ গঠনে সামনে এগিয়ে যেতে হবে। আমি কর্ম জীবনে প্রশাসনিক কারনে অনেক ব্যস্ত থাকি তারপরও চেষ্টা করি বই পড়তে এবং লিখতে। ইদানিং অনেকে বই পড়তে চাইনা। আমি ছাত্রজীবনে সন্ধ্যা হলে পাবলিক লাইব্রেরীতে গিয়ে বই পড়তাম। এখন অনেক শিক্ষার্থী জানেনা পাবলিক লাইব্রেরী বলতে কিছু আছে।

মো. শহীদুল ইসলাম আরও বলেন, বই আমাদের জীবনে চলার পথ দেখায়। বই আমাদেরকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে যায়,বই পড়ে কেউ কখনও দেউলিয়া হয়না। বই আমাদের শত ব্যস্ততার মাঝেও মনকে প্রশান্তি দেয়। আমি “জাগ্রত হোক বিবেকবোধ” বইটি লিখেছি, আমি আশা করছি বইটি পড়লে সবার ভালো লাগবে।

এসময় সকল শিক্ষার্থীদের প্রত্যেকের মা-বাবা সহ শিক্ষকদের প্রতি সদ-আচরন, পড়ালেখায় মনোনিবেশ করে মানুষের মত মানুষ হওয়ার জন্য বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন। পুলিশ সুপার সবাইকে কর্মের মধ্য দিয়ে বেঁচে থাকার অনুরোধ করেন। রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহব্বান জানান।

এ সময় কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর রঞ্জন ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর