• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৯ ডিসেম্বর, ২০২৩

কবিরহাটে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

উপজেলা প্রতিনিধি, কবিরহাট : কবিরহাটে পেঁয়াজে ৫০ট টাকা কেজিতে বেশি নেওয়ায় একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রি ও মূল্য তালিকা না থাকায় আরও তিন প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলার চাপরাশিরহাট বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বাজার অস্থিতিশীল করতে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা সরকারের ধার্য্যকৃত মূল্যে পন্য বিক্রি করছেনা বলে খবর পান বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ। পরবর্তীতে অভিযানে গিয়ে ১০০ টাকা ক্রয়ের পেঁয়াজ ১৫০ টাকা বিক্রি করার অপরাধে মিতালি ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন প্রতিষ্ঠানকে আরও ১১ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে কবিরহাট থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তদারকির জন্য বাজার মনিটরিং কার্যক্রম ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে সরকারের ধার্য্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে পেয়াজ বিক্রয় ও মূল্য তালিকা না থাকায় চার প্রতিষ্ঠানকে ২১ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে তাদের ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

আরও পড়ুন

  • কবিরহাট এর আরও খবর