• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ ডিসেম্বর, ২০২৩

নোয়াখালী-৩ প্রার্থীতা ফিরে পেলেন নৌকার প্রার্থী মামুনুর রশীদ কিরন

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে নৌকার মাঝি মামুনুর রশীদ কিরনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (১১ ডিসেম্বর) নির্বাচন কমিশন আপিল শুনানিতে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

জানা যায়, সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে ইসির শুনানিতে অংশ নেন মামুনুর রশীদ কিরন। তার আপিল নম্বর ১৮২/২০২৩। নির্বাচন কমিশন আপিল শুনানিতে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এরআগে ৩ ডিসেম্বর (রোববার) দুপুরে মনোনয়ন যাচাই-বাছাইকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ঋণ খেলাপির দায়ে নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য মামুনুর রশীদ কিরনের মনোনয়নপত্র বাতিল করেন। পরে নিয়মানুযায়ী নির্বাচন কমিশনে আপিল করেন তিনি।

প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়টি মামুনুর রশীদ কিরন নিজেই নিশ্চিত করেছেন। তিনি বলেন, আলহামদুলিল্লাহ। আপিলে মনোনয়নপত্র বৈধ বলে প্রার্থীতা ফিরে পেয়েছি। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে এবং বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নৌকা বিপুল ভোটে জয়লাভ করবে। জনগণ আমার পাশে রয়েছে। জনগণ উন্নয়নের জন্য ভোট দিতে উদগ্রীব হয়ে আছে।

এমপি পুত্র সাবেক ছাত্রলীগ নেতা জিহান আল রশিদ বলেন, আমার বাবার নির্বাচন কমিশনে আপিল মঞ্জুর হওয়ায় প্রার্থিতা ফেরত পেয়েছেন। অনেক ষড়যন্ত্র হয়েছে। তবে প্রার্থিতা ফিরে পাওয়ায় আমরা সবাই আনন্দিত। আপামর জনসাধারণ নৌকায় ভোট দিয়ে ৭ জানুয়ারি ভালোবাসার প্রতিদান দেবেন।

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী-৩ আসনে মোট ১১ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এরমধ্যে নৌকার প্রার্থী মামুনুর রশীদ কিরনসহ চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। অন্যরা হলেন, জাসদের জয়নাল আবদীন, স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম ও মনিরুল ইসলাম। বাংলাদেশ ব্যাংকের তথ্যানুযায়ী ঋণ খেলাপি হওয়ায় মামুনুর রশীদ কিরনের মনোনয়ন বাতিল করা হয়ে। এ আসনে বৈধ প্রার্থী হন স্বতন্ত্র আক্তার হোসেন ফয়সাল, জাতীয় পার্টির ফজলে এলাহী সোহাগ, সাম্যবাদী দলের মহিউদ্দিন, জাকের পার্টির মো. বাহার উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ, ডা. এবিএম জাফর উল্যাহ, সাংস্কৃতিক মুক্তিজোটের মো. সুমন আল হোসাইন ভূঁইয়া।

আরও পড়ুন

  • বেগমগঞ্জ এর আরও খবর