• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ ডিসেম্বর, ২০২৩

নোয়াখালীর নতুন পুলিশ সুপার আসাদুজ্জামান

উপজেলা প্রতিনিধি, সদর : ঢাকার বিশেষ পুলিশ সুপার মো. আসাদুজ্জামানকে নোয়াখালীর নতুন পুলিশ সুপার (এসপি) হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠিয়েছেন।

চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে দুইজন পুলিশ কমিশনার ও দুইজন ডিআইজি পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়ন এবং ১০ জন পুলিশ সুপার/উপ-পুলিশ কমিশনার পদে প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের লক্ষ্যে অনাপত্তি প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে। পুলিশ কর্মকর্তাদের প্রস্তাবিত কর্মস্থলে বদলি/পদায়নের বিষয়ে নির্বাচন কমিশন অনাপত্তি প্রদান করেছেন।

জানা গেছে, পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলামকে ডিএমপির উপপুলিশ কমিশনার করা হয়। একই সঙ্গে ঢাকার এসবির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) করা হয়েছে। ২০২১ সালের ১ আগস্ট মো. শহীদুল ইসলাম নোয়াখালী জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

যোগদানের পর থেকে জেলার সবার কাছে মানবিক পুলিশ সুপার হিসেবে স্থান করে নেন মো. শহীদুল ইসলাম। তিনি যোগদানের পর থেকে ব্যাপক উন্নয়নমূলক কাজে হাত নেন। দায়িত্বভার গ্রহণের পর অল্প কিছুদিনের মধ্যেই নোয়াখালী জেলার জনগণের নিকট তিনি ঘনিষ্ট হয়ে যান তার কাজের মাধ্যমে। বিভাগীয় কার্যক্রমের বিত্তের বাইরেও রয়েছে তাঁর নানাবিধ সামাজিক কর্মদ্যোগ।

সৃজনশীল কর্মকাণ্ডের মাধ্যমে পুলিশ বিভাগের কার্যক্রমে দক্ষতা ও গতিশীলতা বৃদ্ধি, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন ও অপরাধীকে আইনের আওতায় আনা, পেশাগত দায়িত্ব পালনে দক্ষতা, কর্তৃব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্যে ২০২২ সালের ৩ জানুয়ারি রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) সেবা লাভ করেন নোয়াখালীর পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। এর আগে ২০১৯ সালে তিনি প্রথমবার এ পদক লাভ করেন।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর