• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১২ ডিসেম্বর, ২০২৩

সাড়ে ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’

নিউজ ডেস্ক : চলতি বছরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে নোয়াখালীর ৯টি উপজেলা ও ২টি পৌরসভায় ৫লাখ ৫৪হাজার ৯৯৭ শিশুকে ভিটামিন এ প্লাস খাওয়ানো হবে। যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সি ৬১হাজার ১৬৭ শিশুকে নীল এবং ১২ থেকে ৫৯মাস বয়সি ৪লাখ ৯৩হাজার ৮৩০শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

সোমবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সভা কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন কর্মসূচি সফল করার জন্য জেলার ৯১টি ইউনিয়ন ও ২টি পৌরসভায় ২ হাজার ২৮৭টি কেন্দ্রে প্রস্তুত করা হয়েছে। যেখানে কাজ করবেন ৮৮৮জন মাঠকর্মী ও ৪৫৭৪জন সেচ্ছাসেবক। এছাড়াও কেন্দ্রগুলোতে স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলন থেকে আরও জানানো হয়, ভিটামিন এ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। সেই সঙ্গে শিশুর স্বাভাবিক দৃষ্টি শক্তি বজায় রাখে। ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ালে বাচ্চাদের কোন ক্ষতি হয় না। জেলায় সকল শিশু যেন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর আওতায় আনার চেষ্টা করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাঈমা সুলতানা, সিনিয়র স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, মেডিকেল অফিসার ডা. সোহরাব হোসেন’সহ জেলায় কর্মরত সাংবাদিক বৃন্দ।

আরও পড়ুন